শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বিবর্জিত’



Mirza_Fokhrul_Islam_Alamgir-11ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে বিরোধী দল এবং দলের চেয়ারপার্সন সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তা শিষ্টাচার বিবর্জিত বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন,“প্রধানমন্ত্রী যে ধরনের বক্তব্য দিয়েছেন জাতি তাতে আশাহত হয়েছে।” প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি জিয়াউর রহমান সম্পর্কে যে ধরনের বক্তব্য দিয়েছেন তার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফখরুল ইসলাম আলমগীর বলেন,“জিয়াউর রহমান শুধু মুক্তিযুদ্ধের ঘোষণাই দেন নাই, তিনি রণাঙ্গণে যুদ্ধ করেছেন। যুদ্ধের পরে জিয়াউর রহমান গোটা জাতিকে সংঘবদ্ধ করে একটি নতুন বাংলাদেশ গড়েছেন।” ফখরুল বলেন,“ গত বিএনপি সরকারের আমলে কোন গোপন চুক্তি বা মুচলেকা দেয়া হয়নি। বরং বর্তমান সরকারের আমলে অনেক চুক্তি হয়েছে যা বাংলাদেশের মানুষ জানে না। মানুষ এসব চুক্তি সম্পর্কে জানতে চায়। মানুষ পিলখানায় সেনা কর্মকর্তা হত্যার রহস্য জানতে চায়।”
তিনি বলেন,“দেশ এখন ক্রান্তিকাল পার করছে। এক দলীয় শাসন কায়েম করতে সরকার হিংস্র হয়ে উঠেছে। তারা বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে চায়। বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করে দমন- পীড়ন চালাচ্ছে।”
দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে সরকারের সব অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত