রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

জামায়াতকর্মী হত্যা : রোববার সিলেটে ফের জামায়াতের হরতাল



hortal5৪৮ ঘণ্টার মধ্যে জামায়াতকর্মী হত্যার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে আগামী রোববার ফের সিলেট বিভাগে হরতাল পালনের ঘোষণা দিয়েছে স্থানীয় জাময়াতে ইসলামী। বুধবার হরতাল চলাকালে বিশ্বনাথে পুলিশের গুলিতে জামায়াতকর্মী গোলাম রব্বানী নিহত হন।
এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ৪৮ ঘণ্টার মধ্যে শাস্তিমূলক ব্যবস্থা না নিলে ফের রোববার হরতাল পালন করার ঘোষণা দেয় দলটি।
এছাড়া শুক্রবার দোয়া দিবস ও শনিবার সিলেটের সব উপজেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালন করবে স্থানীয় জামায়াত।
এদিকে, বিশ্বনাথে জামায়াত কর্মী গোলাম রব্বানী নিহত হওয়ার ঘটনায় আজ বুধবার দুপুরে সিলেট মহানগর জামায়াতের এক জরুরী সভা অনুষ্ঠিত হয় বলে দলীয় সূত্র জানায়। বৈঠকে অংশগ্রহণকারী জামায়াত নেতা ফখরুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, বিশ্বনাথে জামায়াতের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলি বর্ষণের সাথে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। এ সময়ের মধ্যে তা করা না হলে রোববারও সিলেট বিভাগে হরতাল পালন করা হবে বলে জানান তিনি।
তিনি জানান, আজ ময়না তদন্তের পর জামায়াত কর্মী গোলাম রব্বানীর লাশ মরচুয়ারীতে রাখা হবে। বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা মাঠে তার প্রথম নামাজে জানাজা হবে। পরে তার লাশ নিয়ে যাওয়া হবে বিশ্বনাথের পাখি ছিরি গ্রামে গোলাম রব্বানীর নিজ বাড়ীতে। সেখানে দুপুর ২টায় দ্বিতীয় দফা জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে। শুক্রবার দোয়া দিবস ও শনিবার সিলেটের সকল উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে বলে জানান ফখরুল।
আজ সকাল ৮টায় বিশ্বনাথে পুলিশের গুলিতে নিহত হন জামায়াত কর্মী গোলাম রব্বানী। নিহত গোলাম রব্বানী স্থানীয় খাজাঞ্চি ইউনিয়নের পাকি ছিরি গ্রামের বাসিন্দা জামায়াত কর্মী নিজাম উদ্দিনের ছেলে ও উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারী মতিউর রহমানের ভাতিজা। বিশ্বনাথ উপজেলা সদরে একটি ইলেট্রনিক্সের দোকান রয়েছে নিহত গোলাম রব্বানীর।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত