বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

দুই বাজারেই সূচক কমলেও বেড়েছে লেনদেন



image_17263_0সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার দেশের দুই প্রধান শেয়ারবাজারে ডিএসই ও সিএসইতে সূচকের মিশ্র প্রণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। বুধবার দুই বাজারেই সূচক কমলেও বেড়েছে লেনদেন।
বুধবার ডিএসই’র সাধারণ সূচক আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট কমে তিন হাজার ৯৩৮ পয়েন্টে অবস্থান করছে এবং লেনদেন হয়েছে ১৮০ কোটি ২১ লাখ ১১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে ১৮ কোটি টাকা লেনদেন বেড়েছে। বুধবার লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৪৬টির, কমেছে ১৯৩টির এবং অপরির্বতিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার। ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়। বুধবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো-অরিয়ন ফার্মা, সামিট পূর্বাঞ্চল, ইউনিক হোটেল, ইউনাইটেড এয়ার, সিঙ্গার বিডি, প্রিমিয়ার সিমেন্ট, প্রাইম ব্যাংক, অরগান ডেনিম, আরএন স্পিনিং ও গ্লোবাল হ্যাভি । অপরদিকে বুধবার সিএসইতে সূচক কমলেও লেনদেন বেড়েছে। এদিন সিএসইর সূচক আগের দিনের চেয়ে ১০৬ পয়েন্ট কমে সাত হাজার ৬১৯ পয়েন্টে অবস্থান করছে এবং লেনদেন হয়েছে ২৬ কোটি ৭৫ লাখ ৪৯ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে লেণদেন বেড়েছে পাঁচ কোটি টাকা।
বুধবার সিএসইতে লেনদেন হওয়া ১৬৫ টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৫টি কমেছে ১৪১ এবং অপরিবর্তিত রয়েছে নয়টি কোম্পানির শেয়ার।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত