বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপি মতামত দিতে পারে: সুরঞ্জিত



image_17700_0ডেস্ক রিপোর্ট : দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, রাষ্ট্রপতির প্রতি বিরোধী দল যে শ্রদ্ধা দেখিয়েছেন তা প্রশংসার যোগ্য। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী দলের যদি কোনো কথা থাকে তারা তা খোলাখুলিভাবে বলতে পারে। বিষয়টি তাদের জন্য উন্মুক্ত। তবে রাষ্ট্রপতি হিসেবে একজন নিরপেক্ষ ও যোগ্য ব্যক্তিকে নির্বাচন করার কথা বলেন তিনি।শনিবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত  ‘খালেদা জিয়ার রাষ্ট্রবিরোধী বক্তব্য, জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও দ্রুত সময়ে যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করতে করণীয়’ শীর্ষক এ আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, “রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে যাদের উৎকন্ঠা রয়েছে তাদের উদ্দেশে আমি বলতে চাই যে শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন। সাহাবুদ্দিন আহমদের মতো একজন নিরপেক্ষ ব্যক্তিকে অতীতে রাষ্ট্রপতির মনোনয়ন দিয়ে শেখ হাসিনা প্রমাণ করেছে তিনি নিরপেক্ষ ও যোগ্য ব্যক্তিকে রাষ্ট্রপতি করতে জানেন।”
তিনি আরো বলেন, “রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কারো কোনো ধরনের বক্তব্য থাকলে তা প্রধানমন্ত্রীর কাছে পাঠাতে পারেন। তাড়াহুড়ো করার কিছু নেই। আমাদের হাতে ৯০ দিন সময় রয়েছে। নির্বাচন কমিশন এ নির্বাচন অনুষ্ঠান করবে।”
আলোচনা সভায় সাবেক সংসদ সদস্য হাজী সেলিম,  ধানমন্ডি থানা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দা রাজিয়া মোস্তফা, কৃষক লীগের সহসভাপতি এমএ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি নওশের আলী ও ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজ উদ্দিন মিয়া বক্তব্য রাখেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত