শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

যতদিন বাংলাদেশ বেঁচে থাকবে জাতি শ্রদ্ধার সাথে তাকে স্মরন করবে -মুহিবুর রহমান মানিক এমপি



Manikছাতক প্রতিনিধি : সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুতে জাতি হারালো এক মহান ব্যক্তি, রাষ্ট্র হারালো মহৎ রাজনীতিবিদ ও আ’লীগ হারালো এক অভিভাবককে। জনগনের ভালবাসা নিয়ে এ মহান ব্যক্তি বার-বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দলের পরীক্ষিত অভিভাবক হওয়ার সুবাদে জননেত্রী শেখ হাসিনা তাকে রাষ্ট্রের সর্বোচ্চ আসনে অধিষ্ঠিত করেছিলেন। এ প্রয়াত নেতা তার জীবদ্দশায় মেধা ও বিচক্ষনতা দিয়ে আ’লীগকে সু-সংগঠিত রেখেছেন। বাংলাদেশ যতদিন বাঁচবে ততদিন জাতি শ্রদ্ধার সাথে তাকে স্মরন করবে। তিনি আরো বলেন, মহৎ রাজনীতিবিদের পাশাপাশি তার হৃদয়ে ছিল সামাজিকতার নম্র মায়াবি স্থান। জঙ্গিবাদের বিরুদ্ধে সবসময় তার অবস্থান ছিল সু-দৃঢ়। যুদ্ধাপরাধির বিচারের পক্ষে তার অকুণ্ঠ সমর্থন ছিল। যুদ্ধাপরাধি কাদের মোল্লার রায়ের সংশোধিত আইনের বিলে সর্বশেষ স্বাক্ষর করে এর প্রমাণ তিনি রেখে গেছেন। গতকাল রোববার বিকেলে ছাতক উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্মরনে শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আ’লীগের আহবায়ক লুৎফুর রহমান সরকুমের সভাপতিত্বে ও যুবলীগ নেতা সাব্বির আহমদের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আবরু মিয়া তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান, ছানাউর রহমান ছানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, অধ্যক্ষ সুজাত আলী রফিক, লুৎফুর রহমান প্রধান। বক্তব্য রাখেন, আ’লীগ নেতা সৈয়দ আহমদ, ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কদর মিয়া, মাস্টার আওলাদ হোসেন, আফজাল আবেদীন আবুল, মুর্শেদ চৌধুরী, বিল্লাল আহমদ, সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, মুক্তিযোদ্ধা নুরুল আমীন, আরজক আলী, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, রজব উদ্দিন, পীর আব্দুল হান্নান, আ’লীগ নেতা সামছুজ্জামান রাজা, আব্দুল মান্নান, গিয়াস উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শাহাব উদ্দিন, যুবলীগ নেতা এড. মাসুম আহমদ, ছাত্রলীগ নেতা জালাল আহমদ, আলহাজ্ব এমএ কাদির। এ সময় আ’লীগ নেতা, সাবেক চেয়ারম্যান ফজর আলী, চান মিয়া চৌধুরী, আব্দুস সালাম, ফরিছ উদ্দিন মেম্বার, রফিকুল ইসলাম রসদ মিয়া, এলাইছ উদ্দিন, সুনু মিয়া মেম্বার, নজমুল হোসেন, মাফিজ আলী, যুবলীগ নেতা আবু সাদত লাহিন, মুরাদ আহমদ, বিমান ঘোষ, ডাঃ রেদওয়ানুল হক আরজু, ফয়জুল ইসলাম ফজল, ফজলু মিয়া, ইকবাল আহমদ, সুয়েব আহমদ, রেজাউল করিম তালুকদার রাজু, ছাত্রলীগ নেতা এড. ছায়াদুর রহমান ছায়াদ, মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, শ্রমিক নেতা আজিজুর রহমানসহ আ’লীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন, উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা নুরুল হক।
রোটার‌্যাক্ট ক্লাব অব মদন মোহন ইউনিভার্সিটি কলেজ’র সভাপতি ও সচিব নির্বাচিত
গত ১৭/০৩/২০১৩ ইং তারিখ রোজ রবিবার রোটার‌্যাক্ট ক্লাব অব মদন মোহন ইউনিভার্সিটি কলেজ-এর এক বিশেষ বোর্ড সভা অনুষ্ঠিত হয়, মদন মোহন কলেজ এর লামাবাজার ক্যাম্পাসে। উক্ত বোর্ড সভায় সভাপতিত্ব করেন রোটার‌্যাক্টর গোবর্দ্ধন দেব চৌধুরী গোপন সভাপতি রোটার‌্যাক্ট ক্লাব অব মদন মোহন ইউনিভার্সিটি কলেজ।
উক্ত সভা পরিচালনা করেন নির্বাচন কমিশনার রোটাঃ উজ্জ্বল কুমার রায় এবং বোর্ড সভায় বক্তব্য রাখেন রোটাঃ এম জহিরুল ইসলাম জহির, রোটাঃ দিলওয়ার হোসেন, রোটাঃ রাজীব চন্দ, রোটাঃ সুরেঞ্জিত, রোটাঃ ওমর ফারুক মাছুম, রোটাঃ আই পি পি জাহেদ আহমদ চৌধুরী, রোটাঃ পি পি তাসনিম সাকিব, রোটাঃ অয়নাভ ভট্টাচার্জী, রোটাঃ পি পি এম ইমতিয়াজ আহমদ (রাফি) সহ আরো অনেকে। সভায় সর্বসম্মতিক্রমে রোটাঃ এম জহিরুল ইসলাম জহিরকে সভাপতি ও রোটাঃ মোঃ দিলওয়ার হোসেনকে সচিব পদে মনোনীত করা হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত