রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান স্মরণে ওয়েলস আওয়ামী লীগের শোক সভা



Zillur Rahman Milad News Pictureইউকে ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশের মহামান্য প্রয়াত রাষ্ট্রপতি আমাদের গৌরব ও গর্বের প্রতীক মোহাম্মদ জিল্লুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে গত শুক্রবার বাদ জুম’আ কার্ডিফের শাহজালাল মসজিদে শিরণী বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজ করা হয়। ওয়েলস আওয়ামী লীগ, যুবলীগ ও কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দের স্বতস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে দোয়া পরিচালনা করেন শাহজালাল মসজিদের খতীব হাফিজ মাওলানা আলহাজ্ব মোহাম্মদ বদরুল হক। এদিকে রিভার সাইড জালালিয়া জামে মসজিদে বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে অপর এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন খতীব হাফিজ মাওলানা মো.বশির উদ্দিন আহমদ।
এদিকে ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে গত রোববার বেলা ১টায় কার্ডিফের এক রেস্টুরেন্টে মহামান্য প্রয়াত রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমানের স্মরণে এক শোক সভার আয়োজন করা হয়।
যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক ছাত্রনেতা মনসুর আহমদ মকিসের সভাপতিত্বে এবং ওয়েলস আওয়ামী লীগের সেক্রেটারী, প্রাক্তন ছাত্রনেতা এম.এ. মালিক এর পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় আলোচনায় অংশ নেন সাইকুল ইসলাম নজরুল, এস.এ. রহমান মধু, গোলাম মর্তুজা, মল্লিক মোসাদ্দেক আহমদ, হারুন তালুকদার, শেখ মো. আনোয়ার, বদর চৌধুরী বাবর, হাজী ছালিক মিয়া, সেলিম আহমদ, রকিবুর রহমান, এবি রুবেল, নোমান চৌধুরী, আবুল কালাম মুমিন, এম.এ. রউফ, শেখ এম.এ. সালাম, কয়েস আহমদ, জুয়েল মিয়া, সেলিম চৌধুরী, বাহাউদ্দিন বাপন, বদরুল ইসলাম, সেবুল আলী, বদরুল হক, আলমগীর আলম, খয়রুল ইসলাম, জহির উদ্দিন আলী, নূরুল আলম চুনু, হাবিবুর রহমান আকতার, আব্দুস সামাদ, এ জহির ইসলাম কাইয়ূমসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, বঙ্গবন্ধু পরিষদ, প্রজন্ম ৭১’ জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইউকে ক্যাম্পেইন কমিটির নেতৃবৃন্দও বক্তব্য রাখেন।
ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ. মালিক বলেন, রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুতে বাঙ্গালী জাতি একজন সৎ, নিষ্ঠাবান, আদর্শিক এক মহান নেতাকে হারালো। তিনি আমৃত্যু মানুষের জন্য কাজ করে গেছেন। ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম মর্তুজা বলেন, রাষ্ট্রপতির মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।
সভাপতির বক্তব্যে ওয়েলস আওয়ামী লীগ লিডার, জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইউকে ক্যাম্পেইনের কনভেনার মনসুর আহমদ মকিস তার বক্তব্যে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সাথে তার বিভিন্ন স্মৃতি ও স্বাক্ষাতের বিবরণ দিয়ে বলেন জিল্লুর রহমান ছিলেন একজন প্রকৃত জনদরদী, সদালাপী, প্রজ্ঞাবান রাজনীতিবীদ, ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে বাঙ্গালী জাতির প্রতিটি সংকটে তিনি রেখেছেন অসাধারণ উজ্জল দৃষ্টান্ত। জাতির আগামী দিনের পথচলার এ অগ্রগতিতে তার মত অভিভাবক ও ভাল মানুষের খুবই প্রয়োজন ছিলো। তার মৃত্যুতে আওয়ামী লীগ ও বাঙ্গালী জাতির যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কোনদিন পূরণ হবার নয় বলেও অন্যান্য বক্তারা অভিমত ব্যক্ত করেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত