সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

সাকিব আবারো ওয়ানডে সেরা অলরাউন্ডার



Shakib-Iস্পোর্টস রিপোর্ট : আবারো আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডার হয়েছেন সাকিব আল হাসান। কিছুদিন আগেই সাকিবকে টপকে সেরা হয়েছিলেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। কিন্তু দক্ষিণ আফ্রিকায় ধারাবাহিক ব্যর্থতার কারণেই র‍্যাঙ্কিংয়ে দুই নম্বরে নেমে গেছেন এই পাক ক্রিকেটার। শীর্ষে উঠেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।সাকিব সর্ব শেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন ২০১২ সালের মার্চে, এশিয়াকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে। ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজেও তিনি খেলতে পারেননি। আর এই সুযোগে ভালো পারফর্ম করে সাকিবকে টপকিয়ে শীর্ষে উঠেছিলেন হাফিজ। কিন্তু পাকিস্তানী এই অলরাউন্ডার নিজের অবস্থান ধরে রাখতে পারেননি। দক্ষিণ আফ্রিকায় নিজেকে মেলে ধরতে পারেননি হাফিজ। তাই তার অবনমন ঘটেছে।
অন্যদিকে ম্যাচ না খেলার কারণে সাকিবের উন্নতি হয়নি ঠিকই কিন্তু অবনতিও হয়নি। মোহাম্মদ হাফিজের অবনমনে তাই আবারো শীর্ষে উঠে গেলেন বাংলাদেশের ক্রিকেটের বরপুত্র।
আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়েও সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার ওয়ানডেতেও ফিরে ফেলেন তার হারানো মুকুট।
ওয়ানডেতে ব্যাট হাতে সাকিব আল হাসান ১২৬ ম্যাচে ৩৫.৬৩ গড়ে করেছেন ৩৬৩৫ রান। পাঁচটি সেঞ্চুরি ছাড়াও ২৫টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। বল হাতে নিয়েছেন ১৬০ উইকেট।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত