বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

লাপাজে আবারও আটকে গেলো আর্জেন্টিনা



5722_1স্পোর্টস ডেস্ক : আবারও বলিভিয়ার কাছে আটকে গেল দুর্দান্ত খেলতে থাকা মেসির আর্জেন্টিনা। বলতে গেলে লাপাজের উচ্চতায় আটকে গেছে আলেকসান্দ্রো সাবেলার শিষ্যরা। ব্রাজিল বিশ্বকাপ ২০১৪ দক্ষিণ আমেরিকা অঞ্চলের খেলায় মঙ্গলবার তারা ১-১ গোলে ড্র করেছে।সমৃদ্রপৃষ্ট থেকে ৪ হাজার মিটার উচ্চতায় খেলতে সব সময় আর্জেন্টিনা অস্বস্তি প্রকাশ করে এসেছে। সেই উচ্চতা আরেকবার আটকে দিলো সাবেলার শিষ্যদের। অবশ্য পয়েন্ট তালিকার তলানির দল বলিভিয়ার সঙ্গে ড্র নিয়েই সন্তুষ্ট মেসিরা।
কারণ এই লাপাজে আর্জেন্টিনার অতীত স্মৃতি সুখকর নয়। চার বছর আগে ২০০৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ডিয়েগো ম্যারাডোনার দল হেরেছিল ৬-১ গোলে। ওই ম্যাচের পর ম্যারাডোনা বলেছিলেন, ‘বলিভিয়ার প্রতিটা গোল আমার বুকে বিঁধছিল। ম্যাচের আগে আমরা যদি দুঃস্বপ্নেও দেখতাম এমনটা ঘটতে যাচ্ছে, তাহলেও আমরা ভাবতাম এটা অসম্ভব।’
তাই মঙ্গলবার রাতের ম্যাচের আগে বাড়তি সতর্কতার কথা বলেছিলেন অধিনায়ক লিওলেন মেসি। তবে মাঠে তার প্রতিফলন হয়নি। খেলার ২৫ মিনিটে মার্সেলো মরেনোর গোলে বলিভিয়া ঠিকই এগিয়ে যায়। এরপর হয়তো পরাজয়ের শঙ্কা চেপে ধরে আর্জেন্টিনাকে। ফলে খোলস থেকে তারা বের হতে পারছিলেন না।
এমন পরিস্থিতিতে প্রথমার্ধের শেষ দিকে ৪৪ মিনিটে অপরিচিত মিড-ফিল্ডার এভার বানেগা আর্জেন্টিনার ত্রাতা হয়ে হাজির হন। তার গোলেই ম্যাচে সমতায় ফেরে আর্জেন্টিনা। আর দ্বিতীয়ার্ধে রক্ষনাত্মক খেলে কোনো রকমে ম্যাচ শেষ করে মেসিরা।
এই ড্রতে ১১ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে বলিভিয়া পড়ে আছে পয়েন্ট তালিকার নিচের থেকে দুই নম্বরে।
বলিভিয়া আসলেই আর্জেন্টাইনদের জন্য অপয়া মাঠ। ২০০৯ সালের ওই ম্যাচের পর আর্জেন্টিনা দুবার নিজেদের মাটিতে বলিভিয়ার মুখোমুখি হয়েছে, ২০১১ কোপা আমেরিকায় ও গত বছর বিশ্বকাপ বাছাইপর্বে। দুবারই বলিভিয়া মাঠ ছেড়েছে ১-১ গোলের ড্র নিয়ে। আজও তা হলো ১-১ ব্যবধানে ড্র।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত