সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়ে বড়লেখায় স্বাধীনতা দিবস উদযাপন



বড়লেখা প্রতিনিধি : যুদ্ধপাপীদের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়ে বড়লেখায় বিনম্র শ্রদ্ধায় ৪২ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বড়লেখার সর্বস্তরের জনগণ।
ঘড়ির কাটায় রাত ১২টা বাজতেই প্রথমে মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য শাহাব উদ্দিন পুষ্পস্তবক অর্পণ করেন। একে একে উপজেলা চেয়ারম্যান সিরাজ উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আমিনুর রহমান, বড়লেখা প্রেসকাব, থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা কমা-, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি, পৌর মেয়র, জাতীয় পার্টিসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠন ও সংস্থা এবং প্রতিষ্ঠানের প থেকে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। শহীদ মিনার প্রাঙ্গণে সকালে জনতার ঢল নামে। মঙ্গলবার সকালে আওয়ামীলীগ, বিএনপি, আনজুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়া, খেলাফত মজলিস পৌর শহরে র‌্যালি ও পথসভা করে।
উপজেলা প্রশাসন স্বাধীনতা দিবস উপলে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়াও বড়লেখা উপজেলার বিভিন্ন শিা প্রতিষ্ঠানে স্বাধীনতা দিবসটি পালন করা হয়। উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে বিশাল র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন স্থানীয় সংসদ সদস্য এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহাব উদ্দিন। র‌্যালি পরবর্তী জনসভায় বক্তব্য রাখেন শাহাব উদ্দিন এমপি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডা: প্রণয় কুমার দে প্রমুখ। জাতীয়তাবাদী দল বিএনপির র‌্যালি বের হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী। পরে জনসভায় উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরুর উপস্থাপনায় বক্তব্য রাখেন এবাদুর রহমান চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা, পৌর মেয়র ফখরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন, তাতীদলের নেতা মোক্তাদির হোসেন মিছবাহ, হাজী সেলিম, সাইফুল ইসলাম খোকন প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত