বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

জুড়ী উপজেলা ছাত্রলীগের কমিটি আসছে :: সভাপতি সম্পাদক পদে চলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতা



Chatroligueজুড়ী থেকে এম এ আহাদ:: মৌলভীবাজার জেলা ছাত্রলীগ অতিসম্প্রতি জুড়ী উপজেলা ছাত্রলীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়ায় নতুন কমিটিতে সভাপতি ও সম্পাদক পদে চলছে তুমুল প্রতিযোগিতা।
ইতিমধ্যে জেলা কমিটিতে সম্ভাব্য প্রার্থীরা তাদের বায়োডাটা জমা দিয়েছেন বলে জানা গেছে। এ নিয়ে চলছে জোর লবিং। বড়লেখা ও জুড়ীতে আওয়ামীলীগের এক গ্রুপের নেতৃত্বে দিচ্ছেন বর্তমান হুইপ শাহাব উদ্দিন আহমদ ও আরেক গ্রুপের নেতৃত্বে আছেন উপজেলা চেয়ারম্যান মিসেস আসুক।
অভিজ্ঞ মহলের অভিমত সম্ভবত দু‘গ্রুপ থেকে দু‘জনকে সভাপতি ও সেক্রেটারী হিসাবে নির্বাচিত করা হবে।
এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক জাকির হোসেন জুড়ীর কৃতি সন্তান হওয়ায় নানা কারনে জুড়ী উপজেলা ছাত্রলীগের এই কমিটির আলাদা গুরুত্ব বহন করবে বলে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন।
বিভিন্ন সূত্র থেকে জানা গেছে সভাপতি পদে রাজীবুর রহমান, হুমায়ুন রশিদ রাজি , হাসান মাহমুদ, সাগর পুরকায়স্থ ও দেবদুলাল দাস প্রার্থী হিসেবে জোর লবিং চালিয়ে যাচ্ছেন।
সেক্রেটারী পদে আব্দুল হান্নান, সাকির চৌধুরী, সাহাব উদ্দিন সাবেল, রাজেশ দাস মিটু ও ফয়সল আহমদ প্রার্থী হিসেবে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন।
রাজনৈতিক পরিবারের সন্তান মো: রাজিবুর রহমান একজন মেধাবী ছাত্র হিসেবে সভাপতি পদে নির্বাচিত হলে ছাত্রলীগের আগামী দিনের কর্মকান্ডে বলিষ্ট ভুমিকা রাখবে বলে তৃণমূল ছাত্রকর্মীরা মনে করেন। রাজীব ইতিমধ্যে সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের একজন সক্রিয় নেতা ও বর্তমানে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা রাখছেন।
এদিকে সাধারণ সম্পাদক হিসাবে ছাত্রনেতা সাকির চৌধুরীর অবস্থান সূদৃঢ় রয়েছে বলে ছাত্রলীগের নেতাকর্মীরা মনে করছেন। এখন দেখার বিষয় জেলা ছাত্রলীগ সভাপতি ও সেক্রেটারী জুড়ী উপজেলা ছাত্রলীগের জন্য নতুন কমিটিতে কি চমক নিয়ে আসছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত