সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

কিবরিয়া হত্যা: আরও দু’জনের সাক্ষ্যগ্রহণ



Asami_958567902উজ ডেস্ক :: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আরও দুই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ হয়েছে। এদিন আদালতে সাক্ষী দেন হবিগঞ্জের বাসিন্দা হরমুজ আলী ও শমসের মিয়া।

বুধবার (২৬ নভেম্বর) দুপুরে সিলেট দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান তাদের সাক্ষ্যগ্রহণ করেন।

সিলেট দ্রুতবিচার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট কিশোর কুমার কর জানান, সাক্ষ্যগ্রহণের সময় সিসিকের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ছাড়া হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র জিকে গউসসহ কারাগারে থাকা ১২ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলায় ১৭১ সাক্ষীর মধ্যে এনিয়ে মোট ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, মামলায় সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ২ ও ৩ ডিসেম্বর ধার্য করেছেন বিচারক।

কিবরিয়া হত্যা মামলায় ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।

তাদের মধ্যে অসুস্থ থাকায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর হাজিরা দেন তার নিযুক্ত আইনজীবী এবং স্বাস্থ্যগত সমস্যার কারণে লুৎফুজ্জামান বাবরও অনুপস্থিত ছিলেন।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া নিহত হন। হামলায় মারা যান কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। আহত হন আরও অনেকে।

এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত