সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

পৌরসভা নির্বাচন : সিলেটে জাপার প্রার্থী চূড়ান্ত হচ্ছে রোববার



banglanews24.com

banglanews24.com

নিউজ ডেস্ক :: তফসিল ঘোষণার পর রাজনৈতিক দলগুলোর মধ্যে সবার আগেই মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করতে যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
রোববার (২৯ নভেম্বর) বিভাগের ১৬ পৌরসভার সম্ভাব্য সকল প্রার্থীর সাক্ষাৎকার নেবেন তিনি।
এদিন সকাল ১০টায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাৎকার শেষে তাদের তালিকা চূড়ান্ত করা হবে।
সংশ্লিষ্ট একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করে জানায়, এরই মধ্যে শনিবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে ঢাকায় পৌঁছেছেন সিলেট বিভাগের জাপার সম্ভাব্য প্রার্থীরা। সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে নিয়ে ঢাকায় অবস্থান করছেন জাতীয় পার্টির চার জেলার নেতৃবৃন্দ।
ইতোমধ্যে ঢাকায় অবস্থান করছেন সিলেটে জাপা থেকে মনোনয়ন প্রত্যাশী তিন প্রার্থী। তারা হলেন-সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় জাপার সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা জাপার সাধারণ সম্পাদক আখলাকুর রহমান, কানাইঘাট উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বাবুল আহমদ এবং জকিগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও পৌর জাতীয় পার্টির আহ্বায়ক নেতা আবদুল মালেক ফারুক।
জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার আহ্বায়ক আব্দুল্লাহ সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেটের তিন পৌরসভার জাপার সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে এ তিনজন একক। তাই মনোনয়ন তারা পেতে পারেন। তবে অন্য কেউ সাক্ষাৎকারে অংশ নিচ্ছেন কি না এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি।
আব্দুল্লাহ সিদ্দিকী বলেন, তিনি ছাড়াও জাপার কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সাব্বির আহমদ ও জেলার সদস্য সচিব উছমান আলীও মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে ঢাকায় এসেছেন। সাক্ষাৎকার গ্রহণকালে জাপার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও হুইপ সেলিম উদ্দিন ও সংসদ সদস্যরা অংশ নেবেন।
এ ব্যাপারে সিলেট জেলা জাপা নেতা আব্দুস শহিদ লস্কর বশির বলেন, ‘তৃণমূলের মতামতের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে পার্টির চেয়ারম্যান প্রার্থী নির্বাচন করবেন আমি আশাবাদী।’
কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও হুইপ সেলিম উদ্দিন বলেন, সিলেটের কয়েকটি পৌরসভায় জাপার সম্ভাব্য প্রাথীদের মধ্যে একক প্রার্থী রয়েছেন। তাদের মনোনয়ন পাওয়া প্রায় নিশ্চিত।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত