বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সঙ্গে হরি কুমার শ্রেষ্ঠার সাক্ষাৎ



pmbg_113172090নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত হরি কুমার শ্রেষ্ঠা।

রোববার (২৯ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

রাষ্ট্রদূতের মাধ্যমে নতুন সরকারকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আশা করি নতুন সরকার নেপালের জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবে এবং দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যেতে পারবে।

নেপাল ভূমিকম্পের ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পারবে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষের ভোগান্তি কমাতে বাংলাদেশ সবসময় প্রস্তুত।

আঞ্চলিক কানেকটিভি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, সৈয়দপুর বিমানবন্দর, চট্টগ্রাম ও মংলা সমুদ্রবন্দর ব্যবহার করতে পারে নেপাল।

দুই দেশের সর্ম্পক উত্তর উত্তর বৃদ্ধি পাবে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি দুই দেশের উচ্চ পর্যায়ে আরো সফরের ওপর গুরুত্ব দেন।

নেপালের রাষ্ট্রদূত তার দেশের প্রেসিডেন্ট বিদ্যা দেবি ভান্ডারি ও প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির শুভেচ্ছাপত্র পৌঁছে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির প্রশংসা করেন।

তিনি নারী ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশের দিকে এগিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন রাষ্ট্রদূত। এ সময় ভূমিকম্প পরবর্তী সময়ে সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাক্ষাতকালে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক গওহর রিজভী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত