বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মানবতাবিরোধী অপরাধে মৌলভীবাজারের আকমল কারাগারে



akmal_298515504নিউজ ডেস্ক :: মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতারকৃত মৌলভীবাজারের রাজনগরের আকমল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১।
রোববার (২৯ নভেম্বর) আকমলকে ট্রাইব্যুনালে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ারুল হকের নেতৃত্বে ট্রাইব্যুনাল।
গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) প্রসিকিউশনের আবেদনক্রমে একই মামলায় মৌলভীবাজারের রাজনগরের চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। ওইদিনই রাজনগর উপজেলার পাঁচগাঁও এলাকার নিজ বাড়ি থেকে আকমল হোসেনকে (৭৮) গ্রেফতার করে পুলিশ। তিনি মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসার সাবেক ভাইস প্রিন্সিপাল। পালিয়ে যাওয়ার আশঙ্কায় বাকি আসামিদের নাম-পরিচয় প্রকাশ করেননি প্রসিকিউশন।
ওই চারজনের বিরুদ্ধে মামলা রয়েছে হিন্দু সম্প্রদায়ের ১৩ জনকে হত্যা-গণহত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগে। এ মামলায় তদন্ত করছেন ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।
এদিকে একই দিন অন্য একটি মামলায় গাইবান্ধার সুন্দরগঞ্জের জামায়াতের সাবেক এমপি আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজসহ ৬ জনের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। তবে ওই আসামিদের একজনকেও এ পর্যন্ত গ্রেফতার করা যায়নি।
ঘোড়ামারা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধে সুন্দরগঞ্জে ইউপি চেয়ারম্যান-মেম্বারসহ ১৩ জনকে হত্যা-গণহত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগে মামলা রয়েছে। এ মামলারও তদন্ত চলছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত