শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

‘আগে রিকসা যেতে পারতো না, এখন প্লেন ল্যান্ড করানো যাবে’



full_719390057_1449252028নিউজ ডেস্ক : সম্প্রতি তেজগাঁও এলাকা থেকে ট্রাক স্টান্ড সরাতে গেলে ব্যাপক ক্ষোভের মধ্যে পড়েন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। তবে তিনি পরে বলেছিলেন কিছু লোক তাদের স্বার্থে সাধারণ শ্রমিকদের ব্যবহার করছে। তবে অবৈধ স্থাপনা উচ্ছেদের পর বদলে গেছে তেজগাঁও সাতরাস্তা থেকে ফার্মগেট ও কারওয়ান বাজার যাওয়ার রাস্তার চিত্র।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক জানিয়েছেন, রাজধানীর যানজট নিরসনে ও ফুটপাত দখলমুক্ত করতে আরো বেশ কিছু জায়গায় অভিযান চালানো হবে।

তেজগাঁও শিল্প এলাকা ও বাণিজ্যিক এলাকা কারওয়ান বাজারের সঙ্গে যোগাযোগের গুরুত্বপূর্ণ এই সড়কটিতে একসময় দীর্ঘ সময় ধরে যানজট লেগেই থাকতো। যানজটের কারণে বিভিন্ন সময়ে এখানকার রেল গেটে ঘটেছে দুর্ঘটনা। টার্মিনাল থেকে গাড়ি বের করতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হতো পরিবহন শ্রমিকদেরও।

তবে ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ট্রাক টার্মিনালের নির্মাণ কাজ শুরুতে পরিস্থিতি বদলে গেছে অনেকটা।

আনিসুল হক বলেন, আগে এখান দিয়ে রিকসা নিয়ে যাওয়া যেত না, হেঁটে যাওয়া যেত না, আজ প্লেন ল্যান্ড করানো যাবে। কারওয়ান বাজারের ভেতরের রাস্তা দিয়ে এখন ট্রাক চালানো যাবে। আমিনবাজার ও গাবতলীতেও আমাদের শৃঙ্খলা আনা প্রয়োজন বলেও জানান মেয়র।

রাস্তাটি যানজটমুক্ত হওয়ায় সন্তুষ্টি নিয়মিত এই সড়কে যাতায়াত করা মানুষদের।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত