বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

১৩৫ মেয়রপ্রার্থীসহ ৮৬৩ মনোনয়নপত্র বাতিল



aনিউজ ডেস্ক :: পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৮৬৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে মেয়র পদে রয়েছেন ১৩৫ জন। তিন পদে মোট বৈধ প্রার্থীর সংখ্যা ১২ হাজার ৬৪২।

সোমবার দু’দিনের বাছাই শেষে ২৩৪ পৌরসভার একীভূত তথ্য জানান ইসির নির্বাচন সমন্বয় ও সহায়তা শাখার সিনিয়র সহকারী সচিব রাজীব আহসান।

তিনি বলেন, ‘নিজস্ব সফটওয়ার সিএমএস-এর মাধ্যমে মনোনয়নপত্র বাতিলের তথ্য মাঠ থেকে পাঠানো হয়েছে। এর মধ্যে মেয়র পদে ১৩৫ জনের মনোনয়ন বাতিল হয়েছে। সাধারণ কাউন্সিলর পদে ৫৭২ জনের এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫৬ জনের মনোনয়নপত্র অবৈধ হয়েছে।’

ইসির উপ সচিব সামসুল আলম জানান, সব প্রার্থীর তথ্য সংগ্রহ করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে বা অবৈধ হয়েছে তারা তিন দিনের মধ্যে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করার সুযোগ পাবেন।

ইসির সমন্বয় শাখা থেকে সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, ১৩ হাজার ৫০৫ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। বাছাইয়ে তিন পদে ৮৬৩ জনের প্রার্থিতা বাতিল হওয়ার পর বৈধ প্রার্থী রয়েছেন ১২ হাজার ৬৪২ জন।

আপিল নিষ্পত্তির পর বৈধ প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর। এর পর চূড়ান্ত হবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

এবার পৌর নির্বাচনে মেয়র পদে ২০টি দলীয় ও স্বতন্ত্র প্রার্থী মিলে ১০৯৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। সংরক্ষিত পদে ২ হাজার ৬৬৮ ও সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন জমা দেন ৯ হাজার ৭৪১ জন প্রার্থী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত