সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

আগামী বাজেটের আকার হবে সাড়ে ৩ লাখ কোটি টাকা



2নিউজ ডেস্ক :: ২০১৬-১৭ অর্থবছরে বাজেটের আকার ৩ লাখ ৪০ হাজার কোটি টাকা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) দুপুরে সিলেটে কাজী নজরুল অডিটরিয়ামে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

অর্থমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আগে ৯১-৯২ হাজার কোটি টাকা বাজেট হতো। এখন তা তিন লাখ পেরিয়ে। তাই আগামী বাজেটও ৩ লাখ ৪০ হাজার কোটি টাকার সমপর্যায়ের হবে।

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, ‘২০০৯ সালের নির্বাচনে শেখ হাসিনা আওযামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছিলেন। সেই ইশতেহারে ছিল- বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ গড়া হবে, ডিজিটেল বাংলাদেশ গড়া হবে। ২০১৪ সালের নির্বাচনে আরেকটি ইশতেহার শেখ হাসনিা ঘোষণা করেছিলেন। কিন্তু সেই নির্বাচনে প্রতিযোগিতা না থাকায় এই ইশতেহার আলোচিত হয়নি। এমনকি আমার নির্বাচনী এলাকায় নির্বাচন না হওয়ায় আমিও নির্বাচনী ইশতেহার নিয়ে কথা বলতে পারিনি। এই ইশতেহারেও ছিল বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ, হবে ডিজিটাল বাংলাদেশ।’

অর্থমন্ত্রী এসময় তার ভাই জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. আবুল মুমেনকেও উপস্থিত সকলের সামনে পরিচয় করিয়ে দেন।

সিলেট মদন মোহন কলেজের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে ০৭ জানুয়ারি প্রধানমন্ত্রী সিলেটে আসছেন বলেও নিশ্চিত করেছেন অর্থমন্ত্রী।

সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলার সহ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত