সোমবার, ১৬ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৮ বঙ্গাব্দ
Sex Cams

‘১৪ দলের মধ্যে কোন ভুল বোঝাবুঝি নাই’



nasim_147781_319129

নিউজ ডেস্ক :: ১৪ দলের সমন্বয়কারী ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ বলেছেন, “আমরা এখন সবাই এক। আমাদের মধ্যে হিমালয় সমান ঐক্য অটুট রয়েছে। আমাদের মধ্যে কোন বিষয় নিয়ে ভুল বোঝাবুঝি নাই।”

আজ মঙ্গলবার দুপুর ১টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক থেকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম বলেন, “১৪ দলের শরিফরা এখন জোটবদ্ধ। আমরা এক সঙ্গে আছি, একমত আছি। কোন বিষয় নিয়ে ভুল বোঝাবুঝি নেই। অযথা আপনারা প্রশ্ন করে আমাদের ঐক্য ও অনুভূতিতে আঘাত করেন কেন?”
পৌর নির্বাচনে বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রচারণার সুযোগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, “খালেদা নির্বাচনী প্রচারণায় নামলে জনগণ তাকে প্রতিহত করবে। কারণ জনগণ জানে- এই সেই নেত্রী যিনি বোমা মেরে, আগুন জ্বালিয়ে, পেট্রোল বোমা ছুঁড়ে মানুষ হত্যা করেছিলো।”

তবে পৌর নির্বাচনে খালেদা জিয়ার দল বিএনপি অংশ নেওয়ায় তাকে ধন্যবাদ জানান ১৪ দলের সমন্বয়কারী নাসিম। তিনি বলেন, ‘নির্বাচন বর্জন করা শুভ লক্ষণ নয় সেটা বুঝতে পেরেছেন বেগম জিয়া। একারণেই তার দল পৌর নির্বাচন করছে। এটা অবশ্যই বেগম জিয়ার শুভবুদ্ধির উদয়।’

একাত্তরে মুক্তিযুদ্ধ নিয়ে পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্প্রতি বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে নাসিম বলেন, এমন ঘৃণ্য বক্তব্য কোনভাবেই মেনে নেওয়া যায় না। সিমলা চুক্তির আলোকে ১৯৫ জন পাকিস্তানী অপরাধীদের নতুন করে বিচার শুরু করতে হবে। একাত্তরে বাংলাদেশ থেকে লুট করা সম্পদ ফিরিয়ে আনতে পাকিস্তানের উপর চাপ প্রয়োগের দাবিও জানান মন্ত্রী নাসিম।

পৌর নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচারণার সুযোগ না রাখায় নির্বাচন কমিশনের (ইসি) সমালোচনা করেন নাসিম। তিনি বলেন, “যেহেতু ইসি আইন করেছে, তাই আমরা জেলা ও বিভাগীয় পর্যায়ে গিয়ে মতবিনিময় সভা করবো। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির সঙ্গে মিলিত হবো।”

এর আগে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়ার সভাপতিত্বে টানা ২ ঘণ্টা ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, দলের যুগ্ম সাধারণ মাহবুব-উল-আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম এমপি, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব লায়ন এম এ আউয়াল এমপি প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত