বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

গণতন্ত্রের ভাগ্য নিয়ে তাস খেলছে সরকার



3-2নিউজ ডেস্ক : এ সরকার গণতন্ত্রের ভাগ্য নিয়ে তাস খেলছেন। সারা দেশে বিএনপি প্রার্থীদের ওপর হামলা-নির্যাতন ও ভয় ভীতি করা হচ্ছে। এ নিপীড়ন-নির্যাতন আর প্রাণনাশের হুমকি দিয়ে নির্বাচনে গণতন্ত্রের প্রক্রিয়া ব্যাহত করছেন বলে অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ

রোববার সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।
তিনি আরও বলেন, ‘এখন দেশে কেবল একদলীয় শাসনই চলছে না, চলছে হাসিনায়ানা। দেশের ঝালকাটি, নোয়াখালী, ফেনীসহ দেশের বিভিন্ন জায়গায় বিএনপির দলীয় প্রার্থীদের উপর সরকার সমর্থিতদের হামলা চলমান আছে।

মুখে গণতন্ত্রের কথা বললেও নির্বাচনের মাঠে সরকারের কাছ থেকে সেই আচরণ পাওয়া যাচ্ছে না। প্রশাসন বিএনপির প্রার্ধীদের হয়রানি করছে। এক্ষেত্রে নির্বাচন কমিশন নির্বিকার রয়েছে। এ কমিশন সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে।’

তিনি বলেন, সন্ত্রাসীরা জনমনে ভীতি সৃষ্টি করতে যে তান্ডব চালাচ্ছে তার বিরুদ্ধে কোনো অ্যাকশন না নিয়ে সরকার উল্টো বিরোধী দলের নেতাকর্মীদের ধাওয়া করছে।

সরকার ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় পৌর নির্বাচন দখল করে নেওয়ার পায়তারা করছে।

কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের শুরুতে সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক আবদুল্লাহ আল ফারুকে মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অ্যাডভোকেট আবদুস সালাম, সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত