বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ফুলেল শ্রদ্ধায় সিলেটে শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ



Sylhet_BG_840065868নিউজ ডেস্ক :: দেশের স্বাধীনতার জন্য আত্মদানকারী শহীদ বুদ্ধিজীবীদের ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছেন সিলেটবাসী।

বিজয়ের মাত্র দু’দিন আগে (১৪ ডিসেম্বর) নির্মমভাবে হত্যা করা হয় শিল্পী, লেখক, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলীদের। যাদের রক্তের বিনিময়ে অর্জিত হয় লাল সবুজের পতাকা।

সোমবার (১৪ ডিসেম্বর), ফিরে আসা সেই দিনে শহীদ বুদ্ধিজীবী সমাধিস্থলে শ্রদ্ধা জানিয়েছে সিলেটের মানুষ। জাতির মেধাবী সন্তানদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে সিলেটে।

এদিন সকালে নগরীর চৌহাট্টার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা স্বরূপ পুস্পস্তবক অর্পণ করেন- মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, সরকারি কর্মকর্তা, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ফুলেল শ্রদ্ধা জানায়- মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর ইউনিট, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা দল সিলেট জেলা, জাসদ, ওয়ার্কার্স পার্টি, সিপিবি, ন্যাপ, সিটি করপোরেশন, শ্রমিক লীগ জেলা ও মহানগর শাখা, স্বেচ্ছাসেবক লীগ জেলা ও মহানগর, যুবলীগ জেলা ও মহানগর, মহিলা আওয়ামী লীগ সিলেট জেলা ও মহানগর, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব, ইমজা, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট, সেক্টরস কমান্ডাস ফোরাম সিলেট, লিডিং ইউনির্ভাসিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, বাসদ, ছাত্র ইউনিয়ন, উদীচী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, সিলেট জেলা ও মহানগর শাখাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত