মঙ্গলবার, ১০ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

‘খালেদা মুক্তিযুদ্ধকে বিতর্কিত করতে চায়’



Hasan

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার জন্যই শহীদদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাকের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হাছান বলেন, “বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার জন্য গতকাল এ ধরনের বক্তব্য দিয়েছেন। মুক্তিযুদ্ধে কতজন শহীদ হয়েছেন সেই প্রশ্ন রেখেছেন, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।”

“প্রকৃতপক্ষে যাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ হয়েছিল হয়েছিল সেই ৯ মাস তাদের সাথেই বসবাস করেছিলেন বেগম জিয়া।”

হাছান মাহমুদ বলেন, “খালেদা জিয়াকে দেখে এখন অত্যন্ত ক্লান্ত ও অসহায় মনে হয়। আন্দোলনে ব্যর্থ হয়ে ক্লান্ত খালেদা জিয়ার মাথা নষ্ট হয়ে গেছে। ওটার মাথাটা ঠিক আছে কি-না সেটাও এখন পরীক্ষা-নিরিক্ষা করার দরকার।”

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের দল নয়- খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রতিক্রিয়া আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, রাজাকারদের পুনর্বাসন করাইতো তার কাজ। তার কাছে আওয়ামী লীগ নয় বরং জামায়াত মুক্তিযুদ্ধের দল।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আব্দুর রাজ্জাকের পুত্র নাহিম রাজ্জাক এমপি, জাকির আহমেদ, সাবেক ছাত্রনেতা বলরাম পোদ্দার প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত