শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

‘পাঠ্যপুস্তকে ইসলাম বিরোধী লেখকদের প্রাধান্য দেওয়া হয়েছে’



Olama-leageনিউজ ডেস্ক :: বর্তমান পাঠ্যপুস্তকে ইসলাম বিরোধী লেখকদের প্রাধান্য দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের (একাংশ) সভাপতি মাওলানা মোহাম্মদ আখতার হোসেন বোখারী। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘প্রচলিত শিক্ষানীতি বাতিলসহ ১০ দফা দাবিতে’ এক মানববন্ধনের তিনি এ অভিযোগ করেন। বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ (একাংশ) এ মানববন্ধনের আয়োজন করে।
মোহাম্মদ আখতার হোসেন বোখারী বলেন, বর্তমান পাঠ্যপুস্তকে কট্টর ইসলাম বিরোধী হিন্দু ও নাস্তিক লেখকদের লেখাকে নিরঙ্কুশ প্রাধান্য দেওয়া হয়েছে। এদেশেকে নাস্তিকবাদী দেশ বানাতে ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্রকারীরা এই ইসলাম বিরোধী শিক্ষানীতি তৈরি করছে।
তিনি বলেন, ইসলাম বিদ্বেষী এমন সব বামপন্থী ব্যক্তিদের দিয়ে শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। অথচ এসব কট্টর ইসলাম বিদ্বেষী ব্যক্তিদের প্রণীত শিক্ষানীতি মুসলমানদের জন্য গ্রহণযোগ্য নয়। এসময় তিনি প্রচলিত শিক্ষানীতি বাতিলের দাবি জানান।
বর্তমান শিক্ষানীতির সমালোচনা করে তিনি বলেন, বর্তমানে প্রজনন স্বাস্থ্য শিক্ষার নামে কোমলমমি শিক্ষার্থীদের প্রকাশ্যে ব্যাভিচার শেখানো হচ্ছে। চারুকলার নামে নৃত্য, সিনেমা, হিন্দুদের ব্রতচারী শিক্ষা চালু করার মাধ্যমে কোমলমতী শিক্ষার্থীদের অশ্লীলতার দিকে ঠেলে দেওয়া হচ্ছে।
বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের (একাংশ) সাধারণ সম্পাদক মো: আবুল হাসান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো: হবীবুল্লাহ, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মাসুম বিল্লাহ নাফি, সম্মিলিত ইসলামী গবেষনা পরিষদের সভাপতি আব্দুস সাত্তার মানববন্ধনে উপস্থিত ছিলেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত