বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

আইএস কি আমি চিনি না : স্বরাষ্ট্রমন্ত্রী



full_864628046_1450855537নিউজ ডেস্ক : আইএস কি আমি চিনি না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার সকাল সাড়ে ১০ টার সময় রাজধানীর ফার্মগেটে কৃষি ইনস্টিটিউটে আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মীয় ও ইসলামের অপব্যাখার বিরুদ্ধে আলেম-ওলামা, ইমাম ও খতিবদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যখন আওয়ামীলীগ নেতা আলাপ আলোচনা করতে লাগালাম যে আলেম ওলামাদের সঙ্গে আলোচনা করা প্রয়োজন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নির্দেশ দিলেন তুমি শুরু করে দাও। আলেম সমাজ কতটা নিবেদিত। তাদের সঙ্গে নিয়ে আমরা আসন্ন দুর্যোগ কাটাতে পারব।

তিনি আরো বলেন, একটি মুসলিম দেশ যখন অর্থনৈতিকভাবে সমর্থ হওয়ার চেষ্টা করে তখন তাদের উপর ষড়যন্ত্র শুরু হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যখন ইতালীয় নাগরিক তাভেল্লা সিজারকে হত্যা করা হলো, তখন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা আমাকে বলল তোমার দেশে আইএস আছে। আমি তাদেরকে বলেছি আইএস কি আমি চিনি না। একটি ওয়েবসাইটে খবর প্রকাশ করা হলো এটা আইএস করেছে। ওই ওয়েবসাইট পরিচালনা করেন একজন ইহুদি মহিলা। আমরা জাপানি নাগরিক হত্যা, পুলিশ হত্যা, ইমমামবাড়ার বোমা হামলা দেখেছি। এছাড়াও আমরা মাওলানা ফারুকীকে গলা কেটে হত্যার দৃশ্য দেখেছি। প্রতিটি হত্যাকাণ্ড নাশকতা সৃষ্টির জন্য। কন্ট্রাক্ট কিলিং। বিদেশ থেকে নির্দেশ এসেছে। আমাদের দেশ জঙ্গির দেশ নয়, আইএসের দেশ নয়।

মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বাংলাদেশে তিন লাখ মসজিদ রয়েছে। জনসংখ্যার দিকে বাংলাদেশ পৃথিবীর দ্বিতীয় বৃহত্তর। আপনারা নায়েবে রাসুল হিসেবে আপনাদের দায়িত্ব পালন করেন। আমাদের দেশ আওলিয়াদের দেশ। কোন আওলিয়া হাত পায়ের রগ কেটে ধর্ম প্রচার করেননি। যারমধ্যে দেশপ্রেম নেই তিনি সাচ্চা মুসলমান হতে পারবেন না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহের খতিব আল্লামা ফরিদ উদ্দিন মাসউদ, ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, অপস বিভাগের অতিরিক্তি কমিশনার শেখ মুহাম্মদ মারুফ হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ মো. মামুনুর রশীদ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত