রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘জয়-পরাজয় যাই হোক, আমরা মেনে নেবো’



full_1793221628_1451204586নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পৌর নির্বাচনে জয়ী হলে সেখানে পরাজয় মানতেও রাজি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তবু গণতন্ত্রের স্বার্থে খালেদা জিয়া যেনো নির্বাচনে আসেন, সে আহ্বান করেছেন মন্ত্রী।

রোববার দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, ‘সর্বত্র আজ গণতন্ত্রের উৎসব চলছে। পৌর-নির্বাচনের উৎসব চলছে। খালেদা জিয়াকে বলতে চাই, নির্বাচনে এসেছেন, নির্বাচন করুন। জয়-পরাজয় যাই হোক, আমরা মেনে নেবো।’

পরিবার কল্যাণ সহকারী রেজিস্টার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের বিস্তারিত জানাতে সেমিনারটির আয়োজন করা হয়।১ জানুয়ারি থেকে নতুন (৮ম) সংস্করণটি মাঠ পর্যায়ে যাবে।

ইউএসএইড ও সেভ দ্য চিলড্রেন’র সহযোগিতায় মন্ত্রণালয়ের অধীন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সেমিনারের আয়োজক।

রেজিস্টার প্রসঙ্গে তিনি বলেন, এটি ভালো হয়েছে। জনসংখ্যার হিসেব, দম্পতি সংখ্যা, কে কোন পদ্ধতি নিচ্ছেন, কতগুলো দম্পতি পদ্ধতি নিচ্ছেন- এসবের হিসেব রাখা সত্যি জরুরি।

‘তবে ভুল তথ্য সংগ্রহ এবং ফাঁকি দেয়া যাবে না। তথ্যে যেন অসত্য কিছু না থাকে’- সে বিষয়ে সতর্ক করেন মন্ত্রী।

রেজিস্টার ডিজিটাল পদ্ধতিতে নিয়ে আসার বিষয়ে তাগিদ দিয়ে নাসিম বলেন, আজ বাংলাদেশ সবদিক থেকেই আধুনিক ও ডিজিটাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে এজন্য ধন্যবাদ জানান।

মন্ত্রী বলেন, এক সময় জন্ম নিয়ন্ত্রণের পদ্ধতিতে মানুষ বিমুখ ছিলেন, ধর্মীয় নেতারা এর বিরুদ্ধে ছিলেন। এখনো কিছুটা আছে। তবে বাংলাদেশের মানুষের গড় আয়ু বেড়েছে, সেই সঙ্গে নানা রোগও বেড়েছে। তাই আমাদের সময়ের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে হবে।

সেমিনারে অধিদপ্তরের মহাপরিচালক নুর হোসেন তালুকদারের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএসএইড প্রতিনিধি সুকুমার সরকার, নিপোর্ট মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, কমিউনিটি ক্লিনিকের প্রকল্প পরিচালক মাখদুমা নাসরিন প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত