বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

‘নিজামীর অপরাধ রাষ্ট্রদ্রোহিতার শামিল’



full_1180314646_1452054693নিউজ ডেস্ক: আপিলে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছে গণজাগরণ মঞ্চ।

আপিলের রায় প্রকাশ হওয়ার পর গণজাগরণ মঞ্চের কর্মীরা উল্লাস প্রকাশ করে। এসময় তারা নানা শ্লোগান দেয়।

এক প্রতিক্রিয়ায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, একাত্তরের যুদ্ধাপরাধীরা বিভিন্ন সময়ে স্বাধীন বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় এসে দেশের জাতীয় পতাকা গাড়িতে ওড়ানোর মতো ধৃষ্টতা প্রদর্শন করেছে। এটি বাংলাদেশের জন্য অত্যন্ত কলঙ্কজনক একটি অধ্যায়। যুদ্ধাপরাধী নিজামীর ফাঁসির রায় আপিল বিভাগে বহাল এবং তা দ্রুত কার্যকর করার মাধ্যমে সেই কলঙ্ক ঘুচে যাবে।

ইমরান বলেন, নিজামী শুধু যুদ্ধাপরাধীই নন, তিনি এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন, দেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছেন। সে কারণে নিজামীর অপরাধ রাষ্ট্রদ্রোহিতার শামিল। এই রায়ের মাধ্যমে প্রমাণ হলো নিজামী বাংলাদেশের মন্ত্রী হয়ে যে ধৃষ্টতা দেখিয়েছেন তার ক্ষমা নেই।

পাকিস্তানের ১৯৫ যুদ্ধাপরাধীর বিচারের দাবি জানিয়ে তিনি বলেন, পাকিস্তান আমাদের কূটনীতিকদের বহিষ্কার করার হুমকি দিয়ে ধৃষ্টতা দেখিয়েছে। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে পাকিস্তানের সব কূটনীতিককে বহিষ্কার করতে হবে।

দ্রুত রায় কার্যকরের দাবি জানিয়ে ইমরাচ এইচ সরকার বলেন, এ রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠা হলো। অবিলম্বে তা কার্যকর করতে হবে।

একই সঙ্গে অন্য যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ করার দাবি জানান তিনি।

এদিকে আপিল বিভাগের রায় বহালের খবর ছড়িয়ে পড়লে শাহবাগে অবস্থানরতরা আনন্দ উল্লাসে মেতে ওঠেন। এ সময় তারা বিভিন্ন স্লোগানও দেন।

পরে শাহবাগ থেকে একটি আনন্দ মিছিল বের করেন গণজাগরণ মঞ্চের কর্মীরা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত