সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বরগুনার দুই কেন্দ্রে পুনঃভোটগ্রহণ চলছে



6নিউজ ডেস্ক ::
বরগুনার দুটি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল আটটায় কেন্দ্র দুটিতে ভোটগ্রহণ শুরু হয়। যা বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এদিকে, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সকালে ভোটকেন্দ্র দুটিতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল অনেক বেশি। দুই কেন্দ্রের মধ্যে বরগুনা সদর পৌরসভার গগন মাধ্যমিক বিদ্যালয়ে শুধু কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের ভোটগ্রহণ করা হচ্ছে। এই কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ হাজার ৯৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক হাজার ৪৪২ জন এবং নারী ভোটার এক হাজার ৫১২ জন।

বরগুনা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক প্রকৌশলী মো. আবদুল্লাহ জাগো নিউজকে জানান, বরগুনা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ নম্বর ওয়ার্ডের গগন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ভোট ছাড়াই মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন নির্বাচিত হয়েছেন। তাই এখানে শুধু সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোটগ্রহণ করা হচ্ছে।

অন্যদিকে, বরগুনার বেতাগী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের পূর্ব বেতাগী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের ভোটগ্রহণ করার পাশাপাশি গ্রহণ করা হচ্ছে মেয়র প্রার্থীর ভোটও। এই কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ৮২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০৩ জন এবং নারী ভোটার ৪১৯ জন।

বেতাগী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জাগো নিউজকে জানান, স্থগিত কেন্দ্রে ভোটারের সংখ্যা বেশি থাকায় এখানে মেয়র, সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোটগ্রহণ করা হচ্ছে।

গত ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনের দিন এই দুই কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই, ব্যালট বাক্স ভাঙচুর, ভোট কেন্দ্রে হামলা ও কেন্দ্র দখলের কারণে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত