শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

চতুর্থ দফায় বাড়লো এমপি লিটনের জামিনের মেয়াদ



MP_LITON_785535362নিউজ ডেস্ক:: শিশু সৌরভকে (১২) গুলি করে হত্যাচেষ্টা মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের অন্তর্বর্তীলীন জামিনের মেয়াদ চতুর্থ দফায় বৃদ্ধি করেছেন আদালত।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে গাইবান্ধা আমলি আদালতের (সুন্দরগঞ্জ) অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুল হাসান ইউসুফ এ আদেশ দেন।

এর আগে, ৮ ডিসেম্বর একই আদালতের বিচারক ১৭ জানুয়ারি পর্যন্ত তৃতীয় দফায় অন্তর্বর্তীকালীন জামিনের সময় বাড়িয়েছিলেন।

এমপি লিটনের আইনজীবী মো. সিরাজুল ইসলাম বাবু জানান, এমপি লিটনের স্থায়ী জামিন চেয়ে আদালতে আবেদন করা হয়। কিন্তু বিচারক স্থায়ী জামিন নামঞ্জুর করে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত জামিনের সময় বাড়িয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা কোর্ট ইন্সপেক্টর এনামুল হক জানান, রোববার দুপুরে আদালতে হাজির হয়ে স্থায়ী জামিন আবেদন করেন এমপি লিটন। পরে শুনানি শেষে বিচারক ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত জামিনের মেয়াদ বৃদ্ধি করেন।

প্রসঙ্গত, ২ অক্টোবর সকালে সুন্দরগঞ্জ উপজেলার গোপালচরণ এলাকায় শাহাদত হোসেন সৌরভের দুই পায়ে পিস্তল দিয়ে গুলি করেন লিটন। সৌরভ তখন ওই এলাকার গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়তো।

গুলিবিদ্ধ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ দিন চিকিৎসা নিয়ে ২৬ অক্টোবর বাড়ি ফেরে সৌরভ। এ ঘটনায় সৌরভের বাবা বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

১৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে লিটনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। পরদিন ১৫ অক্টোবর তাকে গাইবান্ধা ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়। ওইদিন দুপুরে তাকে গাইবান্ধা আদালতে হাজির করা হলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরে ২৪ দিন কারাভোগের পর ৮ নভেম্বর আদালত সংসদ অধিবেশন চলাকালে ২৩ নভেম্বর পর্যন্ত তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত