বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

সরকার জাতিকে বিভক্ত করতে চায় : ফখরুল



fakrul-sm20160119131833নিউজ ডেস্ক::
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জাতিকে বিভক্ত করতে চায়। কিন্তু জাতিকে বিভক্ত করে প্রকৃত উন্নয়ন হবে না। এতে উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ‘অবরুদ্ধ গনতন্ত্র, বিপন্ন দেশ’-শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সরকারের মতলব ভাল না। কারণ, তারা ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্রকে হত্যা করে এখন বলছে, উন্নয়ন আগে গণতন্ত্র পরে।এটি তাদের মতলবের কথা।

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘জিয়াউর রহমান ফাউন্ডেশন’ এ আলোচনা সভার আয়োজন করে।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার মুখে উন্নয়নের কথা বলছে। তারা আসলে গণতন্ত্রের লেবাস পরে দেশে একদলীয় শাসন কায়েম করতে চায়।এ ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

জিয়াউর রহমান প্রসঙ্গে তিনি বলেন, জিয়াউর রহমান আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। নতুন ধরনের রাজনীতির সূচনা করেছিলেন। উন্নয়ন-উৎপাদনের রাজনীতি করেছেন। নিজের জন্য কিছুই করেননি। সেজন্য মারা যাওয়ার পর তার বাসা থেকে ভাঙা সুটকেস ও ছেড়া গেঞ্জি ছাড়া আর কিছুই পাওয়া যায়নি। এটিই প্রকৃত সত্য। কিন্তু এ সত্য নিয়ে রাজনৈতিক প্রতিপক্ষরা কটাক্ষ করে। অথচ তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, জিয়াউর রহমানের চিন্তা-চেতনা ও আদর্শকে ধারণ করে সামনে অগ্রসর হতে হবে।একইসঙ্গে তাঁর নতুন ধারার উন্নয়ন-উৎপাদনের রাজনীতিকেও এগিয়ে নিতে কাজ করতে হবে।

ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত