বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর অপেক্ষায় সিলেট



PM_01_431884689_267247480নিউজ ডেস্ক::: একদিনের সফরে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সফরকালে তিনি মদনমোহন কলেজের (এমসি) ৭৫ বছর পূর্তি অনুষ্ঠান ও আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত জনসভায় যোগ দেবেন। এছাড়া, তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্পেরও উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করবেন।

বুধবার (২০ জানুয়ারি) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে তার সফরের কর্মসূচিসমূহের কথা জানা যায়।

প্রধানমন্ত্রী সকালে সিলেটে যাওয়ার পর বিকেলে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

উদ্বোধনের অপেক্ষায় থাকা প্রকল্পগুলো হলো- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম. এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবন, আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, জৈন্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন, সিলেট এ.পি.বি.এন এর ব্যারাক ভবন, সিলেট জেলার ওসমানী নগর থানা ভবন, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল ভবন, ৩০ শয্যা বিশিষ্ট খাদিমপাড়া হাসপাতাল, সিলেট সদর, এম সি কলেজের মাঠের সীমানা প্রাচীর ও গেট, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালে রূপান্তর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবন।

আর ভিত্তিপ্রস্তর স্থাপনে অপেক্ষমান প্রকল্পগুলো হলো- সিলেট আউটার স্টেডিয়াম, খসরূপুর বাজার জিসি-পৈলানপুর-বালাগঞ্জ জিসি সড়ক উন্নয়ন, হরিপুর জিসি-গাছবাড়ী জিসি সড়ক উন্নয়ন (কানাইঘাট অংশ), মৈয়াখালী বাজার-আর অ্যান্ড সুইচ (বারোহাল ইউপি অফিস) ভায়া হাটুবিল মাদ্রাসা সড়ক উন্নয়ন, নারী পুলিশ ডরমেটরি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ, শাহ পরাণ থানা ভবন নির্মাণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা অফিস নির্মাণ, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন নির্মাণ, তামাবিল স্থলবন্দর নির্মাণ, হযরত গাজী বোরহান উদ্দিন (রহ) মাজার ৩ তলা ভিত্তি বিশিষ্ট মসজিদ, নারী এবাদতখানা ও সংযোগ সড়ক নির্মাণ কাজ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিলেট বিভাগ এবং সিভিল সার্জন, সিলেট কার্যালয় ভবন নির্মাণ কাজ এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃক বাস্তবায়নাধীন সিলেট ইলেকট্রনিক সিটি।

বিকেল আড়াইটার দিকে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে এ প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এরপর বিকেল সোয়া ৪টায় ওই মাঠেই স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন শেখ হাসিনা।

এর আগে, প্রধানমন্ত্রী দুপুরে ঐতিহ্যবাহী মদন মোহন কলেজে (এমসি কলেজ) যাবেন। সেখানকার শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে তিনি কলেজ প্রাঙ্গণে আয়োজিত প্রতিষ্ঠানটির হীরক জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন।

তারও আগে সকালে উড়োজাহাজ যোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি। সেখানে গিয়েই প্রধানমন্ত্রী হযরত শাহজালালের (রহ) মাজার শরিফ জেয়ারত করবেন। এরপর তিনি জেয়ারত করবেন হযরত শাহ পরাণের (রহ) মাজার শরিফ।

দিনভর ব্যস্ত কর্মসূচির পর সন্ধ্যায়ই ঢাকায় ফিরবেন শেখ হাসিনা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত