বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

জেনে নিন দ্রুত সৌন্দর্য চর্চার টিপস



11লাইফ স্টাইল ডেস্ক ::
দিন বদলাবার সঙ্গে সঙ্গে যেমন বেড়েছে মানুষের ব্যস্ততা তেমনি তারা হয়ে পড়েছেন দ্রুতগামী। সব কিছুতেই দ্রুততা যেন অনিবার্য।
রূপচর্চার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। তাই রূপচর্চার জন্য যারা সময় দীর্ঘ করতে চান না তারা জেনে নিন সৌন্দর্যের জন্য দ্রুত কোন কোন বিষয়গুলোতে খেয়াল রাখবেন।

খুশকি: চুলের ওপরে যদি খুশকি দৃশ্যমান হয় তাইলে যতই রূপচর্চা করুন না কেন আপনাকে স্মার্ট দেখাবার প্রশ্নই আসেনা। এক্ষেত্রে হালকা গরম তেল আপনাকে সহয়তা করতে পারে। চুলে নিয়মিত তেল ব্যবহার উপকারী।

শুষ্ক চুল: আপনার চুল যদি রুক্ষ শুষ্ক হয়ে থাকে তাহলে অল্পসময়ে আপনি চুলকে স্বাস্থ্যবান করতে পারেন। এক্ষেত্রে আপনি চুলে অলিভ ওয়েল লাগাতে পারেন। শুষ্ক চুল সবসময়ই আপনার সুন্দর রূপের বিপরীতে অবস্থান করে। তাই এ ব্যাপারে খেয়াল রাখা জরুরি।

প্রি ওয়াক্সিং: প্রি ওয়াক্সিং আপনাকে আরো বেশি সতেজ করতে সাহায্য করবে। প্রি ওয়াক্সি হাত ও পায়ের অন্তবর্ধিত লোম এবং মরা চামড়া থেকে আপনাকে মুক্ত করবে। আপনি হয়ে উঠবেন আরো সুন্দর।

উজ্জ্বল নখ: খেয়াল করুন আপনার নখে ময়লা রয়েছে কিনা। উজ্জ্বল চকচকে নখ সুন্দর দৃষ্টিভঙ্গির পরিচায়ক। নখকে আরো বেশি উজ্জ্বল করতে বেকিং সোডা ও পানির মিশ্রণে সাত মিনিট ভিজিয়ে রাখলে অল্প সময়ে ফল পাওয়া যায়।

মুখের দাগ: মুখে যদি কোনো দাগ থাকে তাহলে দাগের বিরুদ্ধে ব্যবস্থা নিন। মুখের কোনো ক্ষুদ্র দাগও আপনাকে বিব্রত অবস্থায় ফেলতে পারে। তাই কোথাও যাবার আগে এই ব্যাপারটা অবশ্যই লক্ষ্য করতে হবে আপনাকে। মুখের দাগ দূরীকরণে ঘরোয়া কোনো প্যাক ব্যবহার করুন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত