বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

আরও সৌদি সহযোগিতা চান প্রধানমন্ত্রী



hasina1_457187588নিউজ ডেস্ক: দারিদ্র্যমুক্ত হয়ে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করেতে সৌদি আরব সরকারের কাছে আরও উন্নয়ন সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৫ জানুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দেশটির জেনারেল ইনটেলিজেন্স প্রেসিডেন্সির পরিচালক খালিদ বিন আলী আল হুমায়দান।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম সাংবাদিকদের এ বিষয়টি জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের লক্ষ্য, একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা করা; বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই লক্ষ্য অর্জনে আমাদের ভ্রাতৃপ্রতীম দেশগুলোর কাছ থেকে আরও বেশি সহযোগিতা প্রয়োজন।

দু’দেশের মধ্যকার বিরাজমান সম্পর্কে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, সৌদি আরব বাংলাদেশের ভ্রাতৃপ্রতীম দেশ। বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক অত্যন্ত চমৎকার।

সৌদি আরবে অবস্থানরত বিপুলসংখ্যক বাংলাদেশি শ্রমিকের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তারা দু’দেশের অর্থনৈতিক অগ্রগতিতে মূল্যবান অবদান রাখছে।

প্রতিনিধিদলের মাধ্যমে সৌদি বাদশাহকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতিতে অভূতপূর্ব সাফল্যের ভূয়সী প্রশংসা করেন খালিদ বিন আলী আল হুমায়দান।

বাংলাদেশকে ভ্রাতৃপ্রতীম দেশ উল্লেখ করে খালিদ বিন আলী আল হুমায়দান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে দ্বি-পক্ষীয় সম্পর্ক আরও বৃদ্ধির ব্যাপারে আশা প্রকাশ করেন।

এসময় সৌদি আরবে প্রবাসী বাংলাদেশীদের প্রশংসা করেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ও বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আল মুতাইরি প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত