বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

তুরস্ক থেকে আনা হবে ভূমিকম্প পরবর্তী উদ্ধার সরঞ্জাম



BD_Turkey_294411287আন্তর্জাতিক ডেস্ক: ভূমিকম্প পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় দেশের ৩০ হাজার প্রশিক্ষিত কর্মী এবং ৫০ হাজার স্বেচ্ছাসেবীর জন্য উদ্ধার যন্ত্রপাতি সরবরাহে তুরস্কের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। পাশাপাশি ভূমিকম্প পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় উভয় দেশের মধ্যে অভিজ্ঞতা বিনিময়েরও প্রস্তাব দেওয়া হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) সচিবালয়ে তুরস্কের রাষ্ট্রদূত ডেবরিম ওজতুর্ক এর সঙ্গে বৈঠকের সময় সহযোগিতার এ প্রস্তাব দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল উপস্থিত ছিলেন।

মন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের পলিসি সাপোর্ট ও সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে তুরস্কের রাষ্ট্রদূতকে অবহিত করেন।

মন্ত্রী জানান, বাংলাদেশ ৩০ হাজার নগরভিত্তিক স্বেচ্ছাসেবক ও ৫০ হাজার গ্রামীণ স্বেচ্ছাসেবক তৈরি করেছে। তাদের আধুনিক প্রশিক্ষণ প্রদানে তুরস্কের অভিজ্ঞতা ও সহযোগিতা গ্রহণের আগ্রহের কথা জানান মন্ত্রী।

মায়া বলেন, ভূমিকম্প পরবর্তী উদ্ধার তৎপরতায় আরও সক্ষমতা অর্জনের চেষ্টা করছে বাংলাদেশ। এজন্য প্রয়োজনীয় ভারী যন্ত্রপাতি সংগ্রহ করা হবে। তুরস্ক এ বিষয়ে বাংলাদেশকে সহযোগিতা করতে পারে।

বাংলাদেশের নির্মিতব্য ন্যাশনাল ইমারজেন্সি অপারেশন সেন্টার নির্মাণে তুরস্কের অভিজ্ঞতা বিনিময়েরও কথা বলেন মন্ত্রী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত