বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

রাজনগরে সন্ত্রাসী হামলায় আহত ৮ : প্রবাসী নেতৃবৃন্দের ক্ষোভ প্রকাশ



03_90103

মৌলভীবাজারের রাজনগরে দিনে দুপুরে সন্ত্রাসী হামলায় বঙ্গবন্ধু যুব পরিষদের নেতাসহ ৮জন আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ২২ জানুয়ারী এ ঘটনা ঘটলেও সন্ত্রাসীদের কাউকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। মামলার তদন্তকারী কর্মকতা ও রাজনগর থানার এসআই আজিজুর রহমান জানান, আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজনগর উপজেলার শাহাপুরের প্রয়াত চেয়ারম্যান হাজী ইছরাফ উদ্দিনের বাড়ীতে গত ২২ জানুয়ারী বিকেলে প্রকাশ্যে দিবালোকে এলাকার চিহ্নিত সন্ত্রাসী নুরুজ্জামানের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। হামলায় রাজনগর উপজেলা বঙ্গবন্ধু যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, দবির আলী, ফজর আলী, মিন্নত আলী, ফারুক মিয়া, ওলীউর রহমান, আলমগীর মিয়া ও আব্দুস শহীদ আহত হন। আহত আক্তার হোসেনকে প্রথমে রাজনগর ও পরে মৌলভীবাজার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাতে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তার শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। আহত অন্যদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
ঘটনার পরদিন আহতদের সহোদর জাকির হোসেন বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে রাজনগর থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৫।
স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করেন এলাকার একজন চিহ্নিত অপরাধী নুরুজ্জামান হুন্ডি ব্যবসায় জড়িত। সে একজন ভুমিখেকো। তার যন্ত্রণায় এলাকার নিরীহ মানুষ অতিষ্ট হলেও এই বাহিনীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। এমনকি হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের পরও এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
যোগাযোগ করা হলে রাজনগর থানার এসআই ও রাজনগর থানার এসআই আজিজুর রহমান জানান, আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত। তবুও এলাকার দিকে আমাদের নজরদারী রয়েছে।

প্রবাসী নেতৃবৃন্দের ক্ষোভ :

এলাকার চিহ্নিত সন্ত্রাসী কর্তৃক রাজনগরে দিনে দুপুরে হামলায় বঙ্গবন্ধু যুব পরিষদের নেতাসহ ৮জন আহত করায় তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন প্রবাসী নেতৃবৃন্দ।
যুক্তরাজ্য ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদ ও ওয়েলস আওয়ামীলীগ সেক্রেটারী এম এ মালেক এক যুক্ত বিবৃতিতে এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত