বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘পুলিশের আচরন জনগনের বিরুদ্ধে’



BNAP Flagনিউজ ডেস্ক::সারা দেশে হত্যা, গুম, নির্যাতন, দেশবাসীর সঙ্গে পুলিশী আচরনের সমালোচনা করে বাংলাদেশ ন্যাপ’র সম্পাদকমন্ডলীর সভায় বলা হয়েছে যে, দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। পুলিশ এখন নিজেই সন্ত্রাসী কর্মকান্ড করছে এমন অভিযোগ করে সভায় বক্তারা বলেন চা বিক্রেতা বাবুল মাতব্বরের কাছ থেকে চাঁদা না পেয়ে নির্দয়ভাবে কেরোসিনের চুলার আগুন দিয়ে তাকে হত্যার মধ্য দিয়ে তা আবারও প্রমানিত হয়েছে।
আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে দলটির সম্পাদকমন্ডলীর সভায় দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া‘র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ নুরুল আমান চৌধুরী, আহসান হাবিব খাজা, মোঃ শহীদুননবী ডাবলু, মোঃ আনছার রহমান শিকদার, মতিয়ারা চৌধুরী মিনু, উপ-সম্পাদক আবদুল্লাহ আল-মাসুম প্রমুখ।
সভাপতির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ‘পুলিশ জনগনের বন্ধু হবার কথা থাকলেও তারা এখন জনগনের শত্রুতে পরিনত হচ্ছে। দুষ্টকে দমন না করে বরং পুলিশই এখন চাঁদাবাজীর মতো কর্মকান্ডে লিপ্ত হয়ে দুষ্টদের উৎসাহিত করছে।’
গরীব চা বিক্রেতা বাবুল মাতব্বরের ওপর হামলা করে তাকে হত্যাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান তিনি।
সভায় ঐতিহাসিক কাগমারী সম্মেলন দিবস, একুশে ফেব্রুয়ারী ও ২৫ ফেব্রয়ারী বিডিআর ট্রাজেডি দিবস উপলক্ষে ব্যাপক কর্মসূচী গ্রহন করা হয। কর্মসূচীগুলোর মধ্যে রয়েছে ৮ ফেব্রুয়ারী কাগমারী সম্মেলন দিবসের আলোচনা সভা, ১৯ ফেব্রুয়ারী ভাষা আন্দোলন উপলক্ষে আলোচনা সভা, ২০ ফেব্রুয়ারী মধ্যরাতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, ২১ ফেব্রুয়ারী ভাষা শহীদদের জন্য দোয়া অনুষ্ঠান, ২৩ ফেব্রুয়ারী বিডিআর ট্রাজেডি উপলক্ষে আলোচনা সভা ও ২৫ ফেব্রুয়ারী বিডিআর ট্রাজেডিতে শহীদদের জন্য দোয়া অনুষ্ঠান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত