রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন শুরু



BNP_logo_banglanews24_125114663নিউজ ডেস্ক:: দীর্ঘ প্রতীক্ষার পর সিলেট জেলা ও মহানগর বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিএনপি’র ভারপ্রাপ্ত মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রবিবার সকাল ১০টার দিকে এ সম্মেলনের উদ্বোধন করেন।

এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিলেট এসে পৌঁছান।

২০০৯ সালের ২৫ নভেম্বর সিলেট জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ৬ বছর পর সিলেট জেলা বিএনপির সম্মেলন হচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে সিলেটের দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য এসেছে।

২০১৪ সালের ১৫ এপ্রিল সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

সিলেট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আহমদ জানান, সম্প্রতি সিলেট জেলা ও মহানর বিএনপির সম্মেলন রবিবার নির্ধারণ করা হয়। তিন পদে সম্মেলন অনুষ্ঠিত হবে। এ তিন পদে (সিলেট জেলা ও মহানগর) ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রবিবার সকালে সিলেট নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সুলেমান হলে এ সম্মেলন শেষ হবে।

অপরদিকে, সিলেট মহানগর বিএনপির সম্মেলনও দীর্ঘ ১০ বছর পর একই দিন অনুষ্ঠিত হচ্ছে। ২০০৫ সালে মহানগর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর থেকেই বিভিন্ন সময় আহবায়ক কমিটি দিয়ে চলছে এ শাখার নেতৃত্ব।

২০১৪ সালের ৮ নভেম্বর মহানগর বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন পায়। এ শাখায়ও তিন পদে (সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক) সম্মেলন হচ্ছে। তিন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ জন নেতা-কর্মী। আর জেলা বিএনপিতে তিন পদে (সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক) প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ জন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত