বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে দু’টি মানহানি মামলা



anam_0নিউজ ডেস্ক :: ওয়ান ইলেভেনে ছাত্রলীগের তৎকালীন সাংগঠনিক নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে একটি গোয়েন্দা সংস্থা প্রেরিত তথ্য যাচাই না করে সংবাদ প্রকাশের ঘটনায় ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সিলেটে দু’টি মামলা হয়েছে।
রোববার সকালে সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে মামলা দু’টি দায়ের করেন মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাসিত রুম্মান এবং সাবেক সভাপতি রাহাত তরফদার।
ডেইলি স্টার যাচাই না করে ওই ‘বিভ্রান্তিমূলক সংবাদ’ প্রকাশ করায় ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা ও সংগঠনের মানহানি হয়েছে অভিযোগ করে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণও চাওয়া হয়েছে মামলা দু’টিতে।
বাদী আবদুল বাসিত রুম্মানের আইনজীবী হুমায়ুন কবীর বাবুল জানান, আদালত মামলা আমলে নিয়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের ওপর সমন জারি করেছেন।
সিলেটের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামছুল ইসলাম জানান, ২০০৭ সালের ছাত্রলীগের তৎকালীন সাংগঠনিক নেত্রীর বিরুদ্ধে ডেইলি স্টারে ২, ৩, ১৩ ১৪ ও ২২ জুন একাধিক প্রতিবেদন প্রকাশ করা হয়। চলতি বছরের ৬ ফেব্রুয়ারি ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম একটি টেলিভিশনে টক-শোতে স্বীকার করেন, ওই সময় একটি গোয়েন্দা সংস্থা প্রেরিত তথ্যাদি যাচাই বাছাই না করে ডেইলি স্টারে প্রকাশ করা হয়। এরপর বিষয়টি নিয়ে জাতীয় সংসদসহ সারাদেশে প্রতিবাদ হয়। তথ্য যাচাই বাছাই না করে মুদ্রন আইন লঙ্ঘনসহ একাধিক অপরাধে দণ্ডবিধির ৫০০, ৫০১, ৫০২ ও ৫০৫ ধারায় মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার ও বর্তমান সভাপতি আবদুল বাসিত রুম্মান বাদী হয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে পৃথক মামলা করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত