শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

জলকন্যার বাড়িতে দেওয়া হলো বিদ্যুৎ সংযোগ



28নিউজ ডেস্ক :: সাউথ এশিয়ান গেমসে (এসএ) রেকর্ড গড়ে সাঁতারে ডাবল স্বর্ণ জয়ী বাংলাদেশের মেয়ে মাহফুজা খাতুন শিলার বাড়িতে গতকাল বুধবার রাতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। ফলে রাতেই আলোকিত হয় দীর্ঘদিন কেরোসিনের কুপি জ্বালানো শিলার বসত ঘর।
নির্ভৃত পল্লীর দরিদ্র পরিবারের সন্তান মাহফুজা খাতুন শিলা এখন দক্ষিণ এশিয়াসহ সারা বাংলাদেশের পরিচিত মুখ। মেধাবী শিলা সাংবাদিকতায় মাস্টার্স সম্পন্ন করলেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন একজন সাঁতারু হিসেবে। গত ৮ ফেব্রুয়ারি ১০০ মিটার এবং পরের দিন ৫০ মিটার সাঁতার প্রতিযোগিতায় প্রথম হন মাহফুজা। তার এ সাফল্যে পরিবারসহ দেশের ক্রীড়াঙ্গন ও তার জন্মভূমির মানুষ খুশিতে আত্মহারা। আর সেই আনন্দে শরিক হতে গত ১০ ফেব্রুয়ারি শিলার পৈতৃক ভিটায় হাজির হন জেলা প্রশাসক হুমায়ূন কবীর। এ সময় তিনি শিলার গর্বিত বাবা-মায়ের সাথে কথা বলেন। এবং তাদের প্রত্যাশা অনুযায়ী তাদের বাড়িতে এক সপ্তাহের মধ্যে বিদ্যুৎ সংযোগ, রাস্তা সংস্কার ও সম্পত্তি পুন:উদ্ধারে আইনি সহয়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।
গতকাল শেষ হয়েছে সে সাতদিন। আর শেষ দিন রাত সাড়ে ৮টার দিকে বৈদ্যুতিক সংযোগ দেয়া হয় শিলার বাড়িতে। নওয়াপাড়া পল্লী বিদ্যুৎ সমিতি রাতে ওই বাড়িতে বিদ্যুতিক সংযোগ দিলে আলোকিত হয়ে পড়ে দীর্ঘদিন কেরোসিনের কুপি জ্বালানো শিলার বসত ঘর।
বিদ্যুৎ সংযোগ প্রদানকালে উপস্থিত ছিলেন যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম কামরুল ইসলাম গোলদার, এজিএম (কম) হাবিবুর রহমানসহ বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।
ডিজিএম কামরুল ইসলাম গোলদার জানান, নূন্যতম ৭৫০ টাকা ফি নির্ধারণ করে শিলার বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। তবে তার পরিবারের কাছে ওই অর্থ না থাকায় তা পরে পরিশোধের অনুরোধ জানানো হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত