শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

‘খুনিদের নেতা খালেদা’



13নিউজ ডেস্ক : নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, পাকিস্তানের অনুসারী জামায়াতসহ সব খুনিরা খালেদা জিয়াকে নেতা বানিয়েছে। খালেদা বাংলার ঘষেটি বেগম বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাফ) এর জাতীয় সম্মেলনে এ মন্তব্য করেন নৌ-মন্ত্রী।

তিনি বলেন, পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে একাত্তরের মতো এখনও গভীর ষড়যন্ত্র করছে। তাদের মদদ দিচ্ছে খুনি জামায়াত ও আলবদর রাজাকাররা। সেই খুনিদের নিয়ে দল গঠন করে খালেদা জিয়া খুনিদের সম্মেলন ঘটিয়েছেন। নবাব সিরাজদৌলার খুনিরা সম্মেলন করে যেভাবে ক্ষমতায় ঘষেটি বেগমকে বসিয়েছিলো, তেমনি জামায়াতসহ সব খুনিরা সম্মেলনে করে খালেদাকে নেতা বানিয়েছে। খালেদা জিয়া বাংলার ঘষেটি বেগম হয়ে গেছেন।

খালেদাকে উদ্দেশ্য করে শাজাহান খান বলেন, ‘খাইসলত না যায় ধুইলে ইজ্জত না যায় মইলে।’ খালেদা জিয়ার অভ্যাস কোনদিন পরিবর্তন হবার নয়।

মুক্তিযুদ্ধে অভিযুক্ত ২৯১ জন যুদ্ধাপরাধী পাকিস্তানি সেনার নাম এসে পৌঁছেছে। আরও তদন্ত হচ্ছে। তাদের বিচার করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী থাকি আর না থাকি সারাজীবন শ্রমিকদের কল্যাণে কাজ করে যাব জানিয়ে শাজাহান খান বলেন, আন্দোলন ছাড়া কোনো কিছুই আদায় হয় না। যৌক্তিক দাবি আদায়ে আন্দোলন করতে হবে।

নির্মাণ শ্রমিকদের মৃত্যুতে ক্ষতিপূরণের টাকার পরিমাণ বৃদ্ধির আশ্বাসও দেন তিনি।

সম্মেলনে সংগঠনের সভাপতি মো. রবিউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংসদ সদস্য নাজমুল হক প্রধান, ফজলে হোসেন বাদশা, শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের মহাপরিচালক সৈয়দ আহমেদ, সংগঠনের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক প্রমুখ।

সম্মেলনে শ্রমিক কল্যাণ তহবিল থেকে ১৪ জন নির্মাণ শ্রমিককে চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে চেক হস্তান্তর করা হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত