মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

অবৈধভাবে ভূমি দখলের বিরুদ্ধে স্বোচ্ছার গোয়াইনঘাটের জনসাধারণ



22গোয়াইনঘাট উপজেলায় আলীরগাঁও ইউনিয়নের সারির পুরাখাইল বাজার বহু বছর আগে এই জায়গায় একটি বাজার ছিল। বর্তমানে এই বাজারটি এলাকার কয়েকজন ভূমি খেকো দখল করে নিচ্ছে। দাগ নং-৩১০, ৩১১, ৩১২ তিন দাগের এক একর ৪৫ শতক জায়গা রয়েছে।

স্মারকলিপি থেকে জানা যায়, এই জায়গাটিতে একটি বাজার ছিল। ভূমি খেকো দখলদাররা হলেন- তাজুল ইসলাম ও আব্দুল মানিক গং। বর্তমানে এই বাজারটি সারিঘাট দক্ষিণপাড়ে চলে আসছে। এই বাজারের সাথে রয়েছে জৈন্তাপুর উপজেলার রনিসরুফৌদ, ডুপি আগফৌদ। এই জায়গাটি ভূমি খেকোর হাত থেকে রক্ষা করার জন্য গোয়াইনঘাট উপজেলায় টিএনও মোঃ ছালাউদ্দিনের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

ছালাউদ্দিনের সাথে আলাপকালে তিনি জানান, আমি স্মারকলিপি পেয়েছি সুষ্ঠ তদন্তের জন্য এসিলেন্টকে প্রেরণ করেছি। এসিলেন্ট সাহেবকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, টিএনও স্যারের মাধ্যমে আমি স্মারকলিপি পেয়ে তহশিল অফিসে তদন্ত করার জন্য প্রেরণ করি। আমরা এলাকাবাসী এই জায়গাটি ভূমি খেকোর হাত থেকে রক্ষা করে সরকারের কোষাঘরে আনার জন্য জোর দাবি জানাই এবং তহশিল অফিসের কর্মচারীরা সরেজমিনে তদন্ত করে রিপোর্ট পেশ করার জন্য জোর দাবি জানাচ্ছি। এই দাবিতে ঐক্যমত পোষণ করেন ৪০০ থেকে ৫০০ জন জনসাধারণ। প্রেস বিজ্ঞপ্তি

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত