সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

রেডিওতে নিজের ফাঁসির রায় শুনলেন মীর কাসেম



20নিউজ ডেস্ক :: মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা মীর কাশেম আলীর মৃত্যুদণ্ডের রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। মঙ্গলবার সকালে তিনি কাশিমপুর পার্ট-২ কারাগারের কনডেম সেলের মধ্যে বসে তার রায় বহাল রাখার খবর এফএম রেডিওর মাধ্যমে শুনেছেন বলে একটি সূত্র নিশ্চিত করেন।

ফাঁসির খবর শুনে তিনি কিছুটা হতাশ হয়ে পড়েন। এসময়ে কারারক্ষীরা তাকে শান্তনা দেন।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা মীর কাসেম আলীর ফাঁসির দণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আন্তর্জাতিক অপরাধ আদালত মীর কাসেম আলীকে দুটি অভিযোগে মৃত্যুদণ্ড দিলেও আপিল বিভাগ আজ একটিতে মৃত্যুদণ্ড বহাল রাখে আরেকটিতে খালাস দেন। মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ সর্বসম্মতক্রমে এ রায় ঘোষণা করেন।

গত ৯ ফেব্রুয়ারি থেকে মীর কাসেমের আপিল মামলাটির শুনানি শুরু হয়। আপিল বিভাগের ১ নম্বর বিচারকক্ষে সাত কার্যদিবসে এ মামলার শুনানি ২৪ ফেব্রুয়ারি শেষ হয়।

এ ব্যাপারে কাশিমপুর পার্ট-২ এর জেলার নাসির আহমেদ বলেন, মীর কাশেম আলীর আমার জেলে রয়েছেন। প্রতিমাসে একবার তার পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করার সুযোগ পান। কারাগার থেকে সরবরাহ করা খাবার তিনি খেয়ে থাকেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত