বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় পাচারকারীদের হাতে আটক ২৭ বাংলাদেশি উদ্ধার



38প্রবাস ডেস্ক : মালয়েশিয়ার পেনাং প্রদেশে পাচারকারীদের হাতে আটক ২৭ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। এ সময় সন্দেহভাজন মানবপাচার চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। মালয়েশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা বার্নামা এ তথ্য জানিয়েছে।
বুধবার পুলিশের এক অভিযানে ওই বাংলাদেশিদের উদ্ধার করা হয়। বৈধভাবে দেশটিতে যাওয়ার পর কাজের প্রতিশ্রুতি দিয়ে পাচারকারী চক্রটি তাদের বিক্রির জন্য আটক করে রেখেছিল। ২০ থেকে ৪০ বছর বয়সী ওই বাংলাদেশিদের সবাই পুরুষ। পেনাংয়ের পুলিশ প্রধান কমান্ডার দাতুক আবদুল ঘাফার রজবের বরাত দিয়ে বার্নামা জানায়, বুধবার বিকেলে পেনাংয়ের একটি শিল্প ভবনে অভিযান চালিয়ে ১৭ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। এ সময় সন্দেহভাজন ৩ পাচারকারীকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আরেকটি ভবন থেকে আরও ১০ বাংলাদেশিকে উদ্ধার করা হয়।
জিজ্ঞাসাবাদের জন্য ওই ৩ পাচারকারীকে ২৮ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। সন্দেহভাজন চতুর্থ পাচারকারীকে খোঁজা হচ্ছে। প্রাথমিক তথ্যে দেখা গেছে, পাচারকারীরা ২৭ বাংলাদেশিকে সেখানে এক মাসের বেশি সময় ধরে আটকে রেখেছিল। এ সময় দিনে মাত্র একটি রুটি এবং কলের পানি খেতে দেয়া হতো তাদের। কেউ পালানোর চেষ্টা করলেই পাচারকারীরা মারধর করতো। উদ্ধার বাংলাদেশিদের অনেকেরই শারীরিক অবস্থা নাজুক বলে জানিয়েছে বার্নামা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত