বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

মাধবপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত



41হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিনের বিরুদ্ধে দায়ের করা মামলায় আদালত কর্তৃক চার্জশিট (অভিযোগপত্র) গৃহীত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ নির্দেশ দেওয়া হয়।

০২ মার্চ স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব শরীফা আহমেদ বহিষ্কারাদেশের এ ফ্যাক্সবার্তায় সাক্ষর করেন।

এতে উল্লেখ করা হয়, যেহেতু চেয়ারম্যান শাহাব উদ্দিনের বিরুদ্ধে আনিত অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হয়েছে এবং মামলাটি বিচারাধীন রয়েছে। তাই তার ক্ষমতার ব্যবহার জনস্বার্থের পরিপন্থি।

এজন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ আইন) ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক তাকে সাময়িক বহিষ্কারাদেশ দেওয়া হলো।

হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রউফ বহিষ্কারাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের হরিতলা এলাকায় অবস্থিত নাহিদ ফাইন ট্যাক্স লিমিটেডের ঠিকাদারি নিয়ে ২০১৪ সালের ১৯ ডিসেম্বর দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় নাহিদ ফাইন ট্যাক্স লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা সাহেদ মিয়া বাদী হয়ে ওই দিনই ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদকে প্রধান আসামি করে ১১ জনের বিরুদ্ধে মাধবপুর থানায় একটি দাঙ্গা-হাঙ্গামার মামলা করেন।

ওই মামলায় ২০১৫ সালের জানুয়ারি মাসে চেয়ারম্যান শাহাব উদ্দিন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক জামিন আবেদন না-মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তিনি জামিনে মুক্ত হন।

এ বছরের জুনে মামলার তদন্ত কর্মকর্তা চেয়ারম্যান শাহাব উদ্দিনসহ অন্য আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। ওই অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত