রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

৩৫% শিক্ষার্থী পড়ছে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে



37নিউজ ডেস্ক :: উচ্চশিক্ষা পর্যায়ে অধ্যয়নরত মোট ছাত্রছাত্রীর ৩৫% লেখপড়া করছে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।
বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রবেশিকা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, উন্নত বিশ্বে ব্যাপক হারে শিক্ষা খাতে বিনিযোগ বাড়ছে। পক্ষান্তরে আমরা সমগ্র শিক্ষা খাতে জিডিপির মাত্র ২.৩% ব্যয় করি। এরমধ্যে উচ্চশিক্ষা খাতে ব্যয় হয় মাত্র ০.৭৩%। তবে এ কথা সত্য যে, সম্পদের সীমাবদ্ধতা সত্বেও বাংলাদেশের উচ্চশিক্ষার বিস্তৃতি উল্লেখ্যযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।
তিনি বলেন, সরকারের ইতিবাচক ভূমিকার কারণে মাত্র ৮ বছরে উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের সংখ্যা ৮ লক্ষ থেকে প্রায় ৩২ লক্ষে উন্নীত হয়েছে। তবে উচ্চশিক্ষার বিস্তৃতির সঙ্গে গুনগতমান উৎকর্ষ সাধিত না হলে কোন ক্ষেত্রেই আমরা সফলতা অর্জন করতে পারবো না।
বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসনে, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার, বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় সভাপতি ও কর্মকর্তা-কর্মচারীরা।
প্রবেশিকা অনুষ্ঠানের মাধ্যমে রেজিস্ট্রার কতৃক ডীন ও পরিচালকবৃন্দের কাছে স্ব স্ব অনুষদ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীদের উপস্থাপন এবং সংশ্লিষ্ট ডীন ও পরিচালক কতৃক আনুষ্ঠানিকভাবে নতুন নবীণ শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত