রবিবার, ১৯ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৮ বঙ্গাব্দ
Sex Cams

শাহজালালে কার্গো টার্মিনালে নেই পর্যাপ্ত স্ক্যানিং মেশিন



22

নিউজ ডেস্ক :: হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের রপ্তানি কার্গো টার্মিনালে পণ্য ছাড়ানোর ক্ষেত্রে দীর্ঘ জট লেগেছে। বৃহস্পতিবার সকাল থেকে সেখানে অবস্থানরতরা মালামাল ছাড়াতে ভোগান্তির শিকার হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। পর্যাপ্ত স্ক্যানিং মেশিন না থাকা ও কঠোর নিরাপত্তা ব্যবস্থাকে দায়ী করছে কেউ কেউ।

প্রত্যক্ষদর্শীরা বলেন, কার্গো টার্মিনালে নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি ও পর্যাপ্ত স্ক্যানিং মেশিন না থাকায় মাল নিতে আসা রপ্তানীকারকদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিষয়টি সিভিল এভিয়েশন ও শুল্ক বিভাগ দেখার দায়িত্ব রয়েছে। কিন্তু কার্যত কোন ব্যবস্থা নিচ্ছেনা তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরে কর্মরত এক কর্মকর্তা বলেন, দুই দিনের সরকারি ছুটি থাকার কারণে এমনটা হয়েছে। স্বাভাবিক সময়ে পণ্য ছাড়াতে আসা আগতদের তেমন ভোগান্তিতে পড়তে হয়না।

পণ্য ছাড়াতে আসা এক ব্যক্তি অভিযোগ করে বলেন, কার্গো ভিলেজে স্ক্যানিং মেশিনের অভাব রয়েছে। এছাড়াও সেখানে কর্তব্যরত কর্মকর্তারা বেশি আইন দেখানোর চেষ্টা করে। এতে পণ্য ছাড়াতে যে সময় ব্যয় হওয়ার কথা তার চেয়ে বেশি সময় ব্যয় হচ্ছে।

জানতে চাইলে বিমানবন্দরের শুল্ক বিভাগের যুগ্ম কমিশনার এফএম সোহেল রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার মুঠোফোনটি রিসিভ করেননি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত