মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

আমন্ত্রণ পেয়েও বিএনপির কাউন্সিলে যাচ্ছে না আ.লীগ



11নিউজ ডেস্ক :: ছয় বছর পর বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কোনো প্রতিনিধি দল যাচ্ছে না। এবার কোনো প্রতিনিধি দল পাঠাচ্ছে না আওয়ামী লীগ।
আজ শনিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ষষ্ঠ জাতীয় সম্মেলন। সকাল থেকেই রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে উৎসবমুখর পরিবেশে নেতা-কর্মীরা জড়ো হয়েছেন। তবে ওই এলাকার রাস্তায় যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।
আওয়ামী লীগের নেতারা জানান, গত সম্মেলনে বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে মনে করে তাদের সম্মেলনে প্রতিনিধি দল পাঠিয়েছিল আওয়ামী লীগ। এবার বিএনপিকে রাজনৈতিক সংগঠন নয়, সন্ত্রাসী দল হিসেবে দেখছেন ক্ষমতাসীনরা। তাই বিএনপির সম্মেলনে আওয়ামী লীগের পক্ষের কোনো প্রতিনিধি পাঠাবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেন, জ্বালা-পোড়াও করে যারা মানুষ হত্যা করে এমন একটি সংগঠনের সম্মেলনে আওয়ামী লীগ যেতে পারে না। তাছাড়া তাদের দুটি শীর্ষ পদেই ইতিমধ্যে মামলার আসামি নির্বাচিত হয়েছে। এখন সম্মেলনের নামে তামাশা হবে। এই তামাশা দেখার জন্য আমাদের প্রতিনিধি দলের যাওয়ার দরকার আছে বলে মনে করি না।
গত বুধবার বিএনপির একটি প্রতিনিধি দল ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে ক্ষমতাসীন দলের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত