মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

খালেদার জন্য রূপচাঁদা-ইলিশ, ডেলিগেটদের মোরগ পোলাও



15নিউজ ডেস্ক :: বিএনপির সম্মেলনে মঞ্চের পাশেই চলছে রান্নার আয়োজন। কাউন্সিলে অংশ নেয়া ৭ হাজার ডেলিগেটদের জন্যই এই রান্না। দুপরে খাবেন তারা। কাউন্সিলস্থলে দুপুরের খাবার খাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও।

ডেলিগেটদের জন্য রান্না করা হয়েছে মোরগ পোলাও। থাকছে একটি করে ডিম আর পানির বোতল। আর নেত্রীর জন্য রান্না হচ্ছে বড় চিংড়ি, রূপচাঁদা, আর ইলিশ মাছ। আছে মুরগির রোস্ট আর গরুর ভুনাও। ডেলিগেটদের জন্য রান্না ভোরবেলায় প্রায় শেষ হয়েছে। তবে পোলাও রান্না হচ্ছে এখন। রান্নার পরপরই চলে প্যাকেটিংয়ের কাজ। প্যাকেট হচ্ছে এখনও। তবে টাটকা রাখার জন্য খালেদা জিয়ার খাবারের রান্না হচ্ছে দেরিতে।

দেখা গেছে কেউ চুলায় খড়ি ঠেলছেন। কেউ চাল বা মাংস ধুয়ে পাতিলে তুলছেন। অনেকেই আবার তৈরি খাবার পেকেটে ভরছেন। হাত চলছে দ্রুত গতিতে। কারো কথা বলার ফুসরত নেই। সবাই রান্নার কাজে মহাব্যস্ত। দুপুরের আগেই সকল আয়োজন শেষ করতে হবে।

খালেদা জিয়ার জন্য সাদা ভাতও রান্না করা হবে বলে জানা গেছে। খাবারের এই মহাযজ্ঞে শুক্রবার সকাল থেকে কাজ করছেন ৫৫ জন বাবুর্চি। দায়িত্বে রয়েছেন বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীও। খাবারের সার্বিক বিষয় তদারকি করছেন বিএনপি নেতা শহিদুল্লাহ। তিনি বলেন, বাবুর্চি এবং আমরা মিলে গতকাল থেকে একটানা কাজ করে যাচ্ছি। রান্নার কাজও প্রায় শেষ। খালেদা জিয়ার পছন্দের খাবার চিংড়ি, রূপচাঁদা, ইলিশ সবে রান্না করা হচ্ছে বলে জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত