বুধবার, ৬ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

কার্গো নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করবে যুক্তরাজ্য



28নিউজ ডেস্ক :: ঢাকা থেকে সরাসরি লন্ডনগামী কার্গোর ওপর আরোপিত সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করবে যুক্তরাজ্য।
শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে বৃহস্পতিবার রাতে টেলিফোনে এ আশ্বাস দিয়েছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ফিলিপ হ্যামন্ড।
এতে বলা হয়, দুই পররাষ্ট্রমন্ত্রী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নে বাংলাদেশ ও যুক্তরাজ্য একযোগে কাজ করে যাচ্ছে বলে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।
আবুল হাসান মাহমুদ আলী আরও অবহিত করেন, শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নে একটি ’উন্নয়ন পরিকল্পনা’ বাস্তবায়নের জন্য বেসামরিক বিমান নিরাপত্তা বিষয়ক দু’টি কোম্পানির সঙ্গে চুক্তি সম্পাদনের আলোচনা চূড়ান্ত পর্যায়ে আছে। শিগগিরই কোনো একটি কোম্পানির সঙ্গে এ চুক্তি চূড়ান্ত হবে।
ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নে বাংলাদেশের গৃহীত ’উন্নয়ন পরিকল্পনা’কে স্বাগত জানান। একই সঙ্গে তিনি জানান, যুক্তরাজ্য সহসাই ঢাকা থেকে সরাসরি লন্ডনগামী কার্গোর ওপর আরোপিত নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার বিষয়টি বিবেচনা করবে।
সেসময় বিমানবন্দরের নিরাপত্তায় নেওয়া বিভিন্ন পদক্ষেপ এবং দুই দেশের মধ্যকার ঐতিহাসিক সম্পর্কের কথা বিবেচনায় রেখে ঢাকা ও লন্ডনের মধ্যে সরাসরি যাত্রীবাহী বিমান চলাচল নিরবচ্ছিন্ন থাকবে বলেও আশা প্রকাশ করেন ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত