শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ওয়েলফেয়ার সেন্টারে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপন



37বদরুল মনসুর, কার্ডিফ থেকে : বৃটেনের ওয়েলসের রাজধানী নগর কার্ডিফের ঐতিহ্যবাহী বাংলাদেশ সেন্টারে ২৭ শে মার্চ রোববার ১ঘটিকায় যথাযোগ্য মর্যাদায় ও গভীর শ্রদ্ধা আর ভালোবাসার মধ্যদিয়ে কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে মধ্যাহ্নভোজ মিষ্টি বিতরন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
কার্ডিফ বাংলাদেশ ওযেলফেয়ার এসোসিয়েশনের চেয়ারপার্সন কমিউনিটি লিডার আলহাজ¦ আব্দুল হান্নান শহীদুল্লাহর সভাপতিত্বে এবং কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের অন্যতম ডিরেক্টর সাবেক জেনারেল সেক্রেটারী মো: আসকর আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ট্রেজারার প্রবীন মুরব্বী ও কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ¦ মো: কেরামত আলী, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে’র কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী, ডেইলি সিলেট ও সাপ্তাহিক মৌমাছি কণ্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি ইউকে বাংলাটিভি ওয়েলস এ্যাম্বেসেডর মকিস মনসুর আহমদ, কার্ডিফ হ্যাকনি এসোসিয়েশনের চেয়ারম্যান মাহতাব আহমদ খাঁন, ওয়েলস বাংলাদেশ কালচারেল এসোসিয়েশনের সেক্রেটারী আবুল কালাম শামীম, ওয়েলস যুবলীগের সহ-সভাপতি রকিবুর রহমান, ডিরেক্টর আলহাজ¦ নজির উদ্দিন, ডিরেক্টর মুজিবুর রহমান, ডিরেক্টর মো: আব্দুস সামাদ, ডিরেক্টর মাহমুদ হোসেন, সাবেক ট্রেজারার মো: শফিক মিয়া, সাবেক সেক্রেটারী শেখ মো: আনোয়ার, সৈয়দ আব্দুর রহিম সুহেল, পারভেজ আহমদ, আজাদ মিয়া, মাসুদ আহমদ, বদরুল মনসুর, খসরু মিয়া, হাবিবুর রহমান পারভেজ, জাহির হোসেন, আব্দুল হক, শাহিন আহমদ, টিপু মিয়া, আব্দুস সালাম প্রমুখ নেতৃবৃন্দ।
আপ্যায়নের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ডিরেক্টর মো: শফিক মিয়া ও ডিরেক্টর মুজিবুর রহমান। মিষ্টি বিতরন করেন ডিরেক্টর আবুল কালাম শামীম।
সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে সংগীত পরিবেশন করেন নজির উদ্দিন, মাহতাব খাঁন, আব্দুল কালাম শামীম, আসকর আলী, মুজিবুর রহমান, আজাদ মিয়া ও আব্দুস সামাদসহ অন্যান্য স্থানীয় শিল্পীবৃন্দ।
বক্তারা মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিভিন্ন দিক তুলে ধরে বলেন দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে ও ত্রিশ লক্ষ শহীদান এবং দু’লক্ষ মাবোনের ইজ্জতের বিনিময়ে ও অনেক আত্মত্যাগের মাধ্যমে আমরা পেয়েছি লালবৃত্ত সবুজ পতাকা। আমাদের প্রাণের বাংলাদেশ।
বক্তারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নব প্রজন্মের সামনে তুলে ধরার জন্য সবার প্রতি আহ্বান জানান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত