মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

হরতাল ডেকে মাঠে নেই জামায়াত



2নিউজ ডেস্ক :: হরতাল ডেকে রাজপথে পাওয়া গেল না জামায়াতের কোন নেতা কর্মীকে। বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম হিসেবে ইসলামের অন্তর্ভুক্তির বিধান নিয়ে রিট আবেদনের শুনানির বিরোধিতা করে আজ সোমবার হরতাল ডাকে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দলটি।

এদিকে আলোচিত এই ইস্যুতে হরতাল ডাকলেও সকাল থেকে রাজধানীতে জামায়াতের কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি। ঢাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। চলছে দূরপাল্লার যানবাহনও।

সকালে রাজধানীতে প্রাইভেটের সংখ্যা কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গণপরিবহনের সংখ্যা বাড়ছে। জীবনযাত্রাও স্বাভাবিক রয়েছে। বিভিন্ন পয়েন্টে কর্মজীবী মানুষের ভিড় দেখা গেছে অন্য দিনের মতোই। হরতালের সমর্থনে কোথাও কোন মিছিল বা পিকেটিংয়ের খবরও পাওয়া যায়নি।

রাজধানীর বিভিন্ন থানার পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন হরতালে এখন পর্যন্ত কোথাও গোলযোগের কোনো খবর পাওয়া যায়নি।

হরতালে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন র‌্যাব-পুলিশসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সকালে হরতালের শুরু থেকেই ঢাকার প্রতিটি মোড়ে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক পাহারা। কোথাও কোথাও যানবাহন থামিয়ে তল্লাশি করতেও দেখা গেছে।

রাজধানীর মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল থেকে র আশপাশের বিভিন্ন গন্তব্যের বাস ছেড়ে গেছে বলে জানিয়েছেন পরিবহন কর্মীরা।

রোববার গণমাধ্যমে জমায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. শফিকুর রহমানের নামে একটি বিবৃতি পাঠিয়ে সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় জামায়াতে ইসলামী।

বিবৃতিতে দাবি করা হয়, ‘সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে দেশকে ধর্মহীন রাষ্ট্রে পরিণত করার গভীর চক্রান্তের প্রতিবাদে’ এই হরতাল ডেকেছে তারা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত