বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ওড়িশায় আটক এক বাংলাদেশী



31প্রবাস ডেস্ক ::
ভারতের ওড়িশা সমুদ্রবন্দর পারাদিপ থেকে গ্রেপ্তার করা হয়েছে এক বাংলাদেশীকে। গত সোমবার পুলিশ ওই তাকে আটক করে। ভারতে অবস্থানের জন্য তার কাছে বৈধ পাসপোর্ট এবং ভিসা ছিল না। এ নিয়ে গত ১০ দিনের মধ্যে অনুপ্রবেশ করার অভিযোগে দুই বাংলাদেশীকে গ্রেপ্তার করল সেখানকার পুলিশ।

সোমবার আটক করা বাংলাদেশীর নাম সুমন হালদার (৩০)। তার বাড়ি যশোর জেলায়। সে পারাদিপের মুশাদিয়া নামক স্থানে থাকতো। নির্মাণ শ্রমিক হিসাবে কাজের সন্ধানে সেখানে গিয়েছিল সুমন। গ্রেপ্তারের পর পুলিশ তাকে আদালতে চালান দিয়েছে। গত ১৮ই মার্চ খোকন শেখ (৪০) নামের আরেক বাংলাদেশীকে গ্রেপ্তার করা হয়। তাকেও মুশাদিয়া থেকে আটক করে ¯েপশাল টাস্ক ফোর্স। বলা হয়েছে, খোকন শেখ দেশে একজন কোস্টগার্ডকে হত্যা করে পালিয়ে যায় পারাদিপে।

গত দুই বছর ধরে সে পারাদিপের মুশাদিয়াতে আত্মগোপন করেছিল। এক বছর ধরে সে সেখানে চিংড়ি ঘেরের ব্যবসা করছিল। ভারতীয় নাগরিক হিসাবে তার জাল পাসপোর্ট তৈরির প্রক্রিয়া চলছিল। পারাদিপের অতিরিক্ত পুলিশ সুপার মাধব চরণ সাহু বলেন, বিভিন্ন গ্রাম এবং রাজ্য থেকে অনুপ্রবেশকারীদের পরিচয় অনুসন্ধানের সময় খোকন শেখের নাম ও পাসপোর্ট জালিয়াতির বিষয়টি ধরা পড়ে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত